করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

মাদক মামলায় পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ : জামিন মঞ্জুর, অসুস্থ হয়ে শুয়ে পড়েন এজলাসের বেঞ্চে

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমনিসহ তার দুই সহযোগী আশরাফুল ইসলাম দীপু ও কবির চৌধুরীর বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত। গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালত এ মামলার চার্জশিটটি গ্রহণ করেন। পরে বিচারের জন্য মামলাটি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন তিনি। তবে পরীমনিসহ কবীরের জামিন আবেদনটি মঞ্জুর করেন বিচারক। ৫০ হাজার টাকা মুচলেকায় এবং স্থানীয় একজনের জিম্মায় পরীমনির জামিন মঞ্জুর করা হয়।
এর আগে গতকাল দুপুর ১২টার দিকে আসামিদের আদালতে হাজিরার সময় নির্ধারিত ছিল। কিন্তু বেলা ১টা পার হলেও পরীমনি আদালতে হাজির না হওয়ায় জামিন আবেদন করার পর শুনানির জন্য সময় চেয়ে আবেদন করেন পরীমনির আইনজীবীরা। বিচারক আবেদনটি মঞ্জুর করে দুপুর আড়াইটার দিকে শুনানির সময় দেন। এরপর দুপুর ১টা ৪০ মিনিটের দিকে পরীমনি আদালতে আসেন। প্রচণ্ড গরমে ভিড় ঠেলে এজলাস কক্ষে উপস্থিত হতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এ সময় ফটোসাংবাদিকসহ উৎসাহী অনেকের ছবি তোলার প্রতি বিরক্ত প্রকাশ করে বলেন, আরে বাবা থামেন। আমি অসুস্থ। গরমে মরে যাচ্ছি।

পরে শুনানি শুরু হলে আইনজীবী নীলাঞ্জনা রিফাত সৌরভী তার স্থায়ী জামিন চেয়ে বলেন, আসামি পরীমনি একজন চলচ্চিত্র অভিনেত্রী। সম্মানীয় ব্যক্তি। অনেকগুলো সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। আমরা তার জামিন চাই। জামিন পেলে পূর্বের ন্যায় কোনো শর্ত ভঙ্গ করবেন না তিনি।
অন্যদিকে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু পরীমনির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করে বলেন, আইন সবার জন্য সমান। আসামিদের হাজিরার সময় ছিল দুপুর ১২টায়। আমরা সময়মতো চলে এসেছি। আসামি আসেননি। ১০-১২ মিনিট দেরি হতে পারে। ঘণ্টার পর ঘণ্টা দেরি করা কোনো মামা বাড়ির আবদার নয়। এছাড়া আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় চার্জশিট দেয়া হয়েছে। পরীমনির বাসা থেকে বিপুল পরিমাণ মাদক পাওয়ার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত। তাই তাদের আটক রাখার আবেদন করছি।
এরপর বিচারক আসামিকে দেরি করে আসার বিষয়ে সতর্ক করলে আসামিপক্ষের আইনজীবীরা দুঃখ প্রকাশ করেন। আর কখনো এমন হবে না বলে জানান তারা। এ সময় এজলাসে দাঁড়িয়ে পরীমনিকে বারবার কপালের ঘাম মুছতে ও মাস্ক খুলে শ্বাস নিতে দেখা যায়। পরে বিচারক আসামিদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন এবং বিচারের জন্য মামলাটি অন্য আদালতে বদলি করেন। একই সঙ্গে পরীমনি ও কবীরের জামিন মঞ্জুর করে আদেশ দেন।
এদিকে শুনানি শেষে পরীমনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। একপর্যায়ে এজলাস কক্ষে বেঞ্চের উপর তার খালু কবীর হাওলাদারের পায়ের ওপর মাথা দিয়ে শুয়ে পড়েন তিনি। এ সময় মাথায় পানি ঢালাসহ বাতাস করতে থাকেন তার আইনজীবীরা। পরে তারাই ধরে নিয়ে গাড়িতে তুলে দেন। গাড়িতেও তাকে শুয়ে যেতে দেখা যায়। অসুস্থ হওয়ার বিষয়ে পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সৌরভী ভোরের কাগজকে বলেন, গরমের কারণে আর মানুষের ধাক্কাধাক্কি ও ভিড়ের কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছেন।
শুনানি শেষে পরীমনির আইনজীবীরা সাংবাদিকদের বলেন, চার্জশিট গ্রহণ করায় মামলাটি আইনানুসারে বিচারের দিকে গেছে। আমরা চার্জশিট দেখিনি। চার্জশিটের একটি কপি পাওয়ার জন্য আমরা আদালতে আবেদন করেছি। কিন্তু আবেদনটি নামঞ্জুর করা হয়েছে। জামিনের শর্তের বিষয়ে তারা বলেন, পঞ্চাশ হাজার টাকার বন্ড ও স্থানীয় একজনকে জিম্মাদার করার শর্তে জামিন দেয়া হয়েছে।
রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর সাংবাদিকদের বলেন, চার্জশিটে পরীমনির কাছ থেকে মাদক পাওয়ার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। আসামিদের জামিন দেয়া হলেও মামলাটি বিচারের দিকে গেছে। তথ্য প্রমাণ প্রমাণিত হলে তাদের সাজা হবে।
গত ৪ আগস্ট বিকালে বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান শেষে পরীমনিসহ তিনজনকে দেশি-বিদেশি মদের বোতল ও এলএসডি মাদকসহ আটক করা হয়। পরে বনানী থানায় র‌্যাব বাদী হয়ে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে। এ মামলায় প্রথম দফায় ৫ আগস্ট চারদিন এবং ১০ আগস্ট দ্বিতীয় দফায় দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৬ দিনের রিমান্ড শেষে পরীমনিকে কাশিমপুর কারাগারে পাঠানোর পর ১৯ আগস্ট ফের একদিনের রিমান্ডে নেয়া হয়। গ্রেপ্তারের ২৬ দিন পর ৩১ আগস্ট নারী, শারীরিক অসুস্থতা ও অভিনেত্রী এই ৩টি দিক বিবেচনায় জামিন পান পরীমনি। এরপর গত ২৮ সেপ্টেম্বর পরীমনির আবেদন ও তদন্ত কর্মকর্তার প্রতিবেদনের ওপর ভিত্তি করে সাদা হ্যারিয়ার গাড়িসহ ১৬টি আলামত তাকে ফেরত দিতে নির্দেশ দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়