করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

ভাটারায় বস্তাবন্দি, স্টেডিয়াম গেটে অজ্ঞাত নারীর লাশ : খিলক্ষেতে হোস্টেল থেকে চিকিৎসকের লাশ উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ এলাকার একটি হোস্টেল থেকে এক চিকিৎসকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম- মাহফুজা আক্তার (২৫)। গত শনিবার রাতে লাশটি উদ্ধার করা হয়। পরে ওই দিন মধ্য রাতেই ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। খিলক্ষেত থানার এসআই সাবরিনা রহমান মৌরী গতকাল রবিবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। এদিকে রাজধানীর ভাটারা থেকে বস্তাবন্দি হাত-পা বাঁধা এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্টেডিয়াম গেট থেকে উদ্ধার করা হয় আরেক নারীর লাশ।
জানা গেছে, মাহফুজার বাড়ি গাজীপুর জেলায়। বাবার নাম নুর আহমেদ খান অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও মা রওশন আরা গৃহিণী। এক ভাই দুই বোনের মধ্যে সে ছিল মেজো। তার পরিবার কদমতলী মুরাদপুরে থাকেন। গত শনিবার নিকুঞ্জ-২, রোড নম্বর-৩, ২৬ নম্বর বাড়ির ষষ্ঠ তলা থেকে এই চিকিৎসকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। মৃতদেহের সুরতহাল প্রতিবেদনে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে গলায় অর্ধচন্দ্রাকৃতির দাগ পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়। এই ঘটনায় খিলক্ষেত থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
আশপাশের কক্ষের বাসিন্দাদের বরাত দিয়ে খিলক্ষেত থানার এসআই সাবরিনা রহমান মৌরী জানান, গত শনিবার দুপুরের পরে মাহফুজাকে ফোনে কারো সঙ্গে অনেক উচ্চস্বরে কথা বলতে শোনা যায়। বিকালে তাকে অনেক ডাকাডাকির পরেও দরজা না খোলায় হোস্টেল কর্তৃপক্ষকে জানানো হয়। এরপর দরজা ভেঙে তাকে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়া অবস্থায় দেখতে পেয়ে দ্রুত বিছানায় নামিয়ে রাখা হয়। তিনি আরো বলেন, বিষয়টি আমরা জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছে মরদেহটি সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠাই। প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা মনে হচ্ছে। আমরা নিহতের স্বজনদের সঙ্গে কথা বলেছি, তারাও মাহফুজার মৃত্যুর বিষয়ে কোনো কিছু জানাতে পারেনি। কেনইবা সে আত্মহত্যা করতে পারে এ বিষয়ে কোনো ধারণা করতে পারছেন না। তারা বলছেন মাহফুজা খুব শান্তশিষ্ট ও নরম স্বভাবের ছিল। কারো সঙ্গে তেমন বেশি কথা বলত না। খুবই মেধাবী ছিল সে। সবাই তাকে ভালো জানতো। কী কারণে এমনটি ঘটিয়েছে তা তাদের ধারণার বাইরে। মাহফুজার ভাই মেহেদী হাসান মুন্না ঢামেক মর্গে বলেন, দুবছর আগে ময়মনসিংহ মেডিকেল থেকে এমবিবিএস পাস করেছে মাহফুজা। এরপর সে টঙ্গীতে একটি পোশাক কারখানার মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিল। পাশাপাশি এফসিপিএস পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এর আগেও দু-তিনবার পরীক্ষা দিয়েছে। নিকুঞ্জ এলাকার ওই হোস্টেলে থেকে কোচিং করছিল সে। কী কারণে বোন গলায় ফাঁস দিতে পারে সেবিষয়ে কিছু বলতে পারছি না।
ভাটারায় বস্তাবন্দি, স্টেডিয়াম গেটে অজ্ঞাত নারীর লাশ : রাজধানীর ভাটারা থেকে বস্তাবন্দি হাত-পা বাঁধা এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরে উদ্ধারকৃত ওই নারীর পরিচয় শনাক্ত করে র‌্যাব। তার নাম মোছা. শিপন আখতার (৩০)। বগুড়া সোনাতলার মো. আব্দুল কুদ্দুসের মেয়ে সে। গতকাল রবিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে। অন্যদিকে রাজধানীর গুলিস্তান বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেটের পাশ থেকে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার বয়স আনুমানিক ৬০ বছর। গতকাল রবিবার বেলা সাড়ে ১১টার দিকে পল্টন থানা পুলিশ লাশটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়।
এ বিষয়ে ভাটারা থানার ওসি মো. সাজেদুর রহমান জানান, ঢালীবাড়ি মহিলা মাদ্রাসার সামনের ফুটপাতে ওই নারীর লাশ পাওয়া যায়। লাশটি একটি প্লাস্টিকের বস্তায় ভরা ছিল। লাশের হাত-পা বাঁধা ছিল। তিনি আরো বলেন, নারীর পরিচয় শনাক্তের জন্য তার ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করছে সিআইডি ও র‌্যাব। সুরতহাল প্রতিবেদন করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কেন বা কি কারণে এ ঘটনা ঘটেছে তা জানতে তদন্ত চলছে।
র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ভাটারা থানাধীন এলাকা থেকে হাত-পা বাঁধা অবস্থায় নারীর লাশ উদ্ধার করা হয়। আশপাশের এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পড়ার কারণে স্থানীয় লোকজন নিকটস্থ থানা ও র‌্যাবে খবর দেয়। পরবর্তী সময়ে র‌্যাবের ফরেনসিক টিম ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে উপস্থিত হয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় লাশের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। এদিকে পল্টন থানার এসআই আব্দুল জলিল জানান, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিন নম্বর গেট সংলগ্ন ৯৮ নম্বর দোকানের সামনের ফুটপাত থেকে ওই নারীর লাশ উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি ওই নারী ভবঘুরে প্রকৃতির। গুলিস্তান এলাকায় ফুটপাতে থাকত। অসুস্থতাজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়