করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

দশভুজার ১০ অস্ত্র নিয়ে গান ‘রুদ্র চণ্ডী’

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : শারদীয় দুর্গা উৎসবে এবার দেবী বন্দনা নিয়ে? আসছেন চট্টগ্রামের তরুণ শিল্পী অলোক দেবনাথ। তার সঙ্গে গানে কণ্ঠ দিয়েছেন চট্টগ্রামের আরেকজন শিল্পী শুক্লা পাল কণিকা। গানটির গীতিকার ও সুরকার অলোক নিজেই। চট্টগ্রামের ‘মুগ্ধ অডিও স্টুডিও’ থেকে ‘রুদ্র চণ্ডী’ শিরোনামের এই মিউজিক ভিডিওটি প্রকাশ করা হচ্ছে।
মিউজিক ভিডিও প্রসঙ্গে অলোক দেবনাথ বলেন, এবারের দুর্গাপূজার গানটি আমি ভিন্নভাবে সাজানোর চেষ্টা করেছি। আমরা প্রত্যেকেই জানি দেবী ভগবতীর ১০টি হাত রয়েছে। কিন্তু কোন হাতে কোন অস্ত্র কোন দেবতা প্রদান করেছেন সেটা আমরা জানতাম না, আমি সনাতন ধর্মের প্রাচীনতম ধমগ্রন্থ ‘শ্রী মার্কন্ডেয় পুরাণ’ থেকে তথ্য সংগ্রহ করে দেবীর ১০ হাতের বিভিন্ন অস্ত্রের বর্ণনা এই গানটার মধ্যে উপস্থাপন করার চেষ্টা করেছি। মহা ষষ্ঠীর আগে এই গানটির পূর্ণাঙ্গ কাজ শেষ করে বিভিন্ন চ্যানেলে, ‘অষড়শ উবাহধঃয’ অফিশিয়াল ইউটিউব প্ল্যাটফর্মে এবং @অষড়শউবাহধঃযইউ অফিশিয়াল পেজে সম্প্রচার করা হবে।
এই মিউজিক ভিডিওটির সংগীত পরিচালনা করেছেন জুয়েল দাস, সুজন পালের ভিডিওগ্রাফিতে বাঁশিতে সুর তুলেছেন প্রাণেশ্বর ভট্টাচার্য, কিবোর্ডে আছেন অন্তু দেবনাথ।
কোরিওগ্রাফি করেছেন প্রসেনজিৎ চৌধুরী জীবন।
নৃত্যে রয়েছেন রিয়াংকা চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়