করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

তুরাগে নৌকাডুবি : মা-মেয়ের খোঁজ না মিললেও অভিযান সমাপ্ত

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর আমিনবাজারে তুরাগ নদে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ মা-মেয়ে উদ্ধার হওয়ার আগেই অভিযান সমাপ্ত ঘোষণা করেছে নৌপুলিশ। তবে তাদের খোঁজ চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস।
গতকাল রবিবার দুপুরে নৌপুলিশের পরিদর্শক আলমগীর হোসেন সাংবাদিকদের এসব তথ্য জানিয়ে বলেন, রবিবার সকাল থেকে উদ্ধার অভিযান শুরু করা হলেও সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ দুজন উদ্ধার হয়নি। নৌপুলিশের অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও আশপাশের দুই-তিন কিলোমিটার এলাকা অনুসন্ধান চালাবে ফায়ার সার্ভিস। তিনি আরো জানান, নৌকায় ধাক্কা দেয়া বাল্কহেড শনাক্ত করার কাজ চলছে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে নৌপুলিশের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপপরিচালক দিনমনি শর্মা দুপুরে জানান, নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান চলছে।
প্রসঙ্গত, শনিবার সকালে আমিনবাজার সংলগ্ন তুরাগ নদে বাল্কহেডের ধাক্কায় নৌকাটি তলিয়ে যায়। এতে কয়েকজন যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও পাঁচ শিশুসহ সাতজন নিখোঁজ হন। দুর্ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। পরে অভিযানে সহায়তা করে নৌবাহিনী, কোস্ট গার্ড, নৌপুলিশ, বিআইডব্লিউটিএ। অভিযান চলাকালে শনিবার বিকাল ৩টার দিকে নৌকাটি উদ্ধার করে ক্রেন দিয়ে কয়লার ঘাটে নিয়ে আসে ফায়ার সার্ভিস। সে দিন সন্ধ্যা পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। তাদের মধ্যে চারজন শিশু ও একজন নারী। তারা সবাই সিলেট ও সুনামগঞ্জের বাসিন্দা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়