করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

চসিক মেয়র : কোনো সম্প্রদায়কে সংখ্যালঘু ভাবার অবকাশ নেই

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : একটি কল্যাণ রাষ্ট্রে কোনো সম্প্রদায়কে সংখ্যালঘু ভাববার কোনো অবকাশ নেই মন্তব্য করে চট্টগ্রামের সিটি করপোরেশন (চসিক) মেয়র মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, ’৭১-এর মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার ওপর ভিত্তি করে দাঁড়িয়ে আছে। সংখ্যালঘুদের নিজেকে দুর্বল ভাবার কোনো অবকাশ নেই। এদেশে সকল নাগরিকের সমান অধিকার ভোগ করবে। বঙ্গবন্ধু এই দেশটি স্বাধীন করেছিল একটি অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। যারা ধর্মে ধর্মে বিদ্বেষ ছড়াতে চায় এদেশের জনগণ তাদের পছন্দ করে না। অশুভ সাম্প্রদায়িক অপশক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে সর্তক দৃষ্টি রাখতে হবে।
নগরীর পাঁচলাইশ, খুলশী, ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর থানার আওতাধীন সকল পূজামণ্ডপগুলোর নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। জনক-জননী ওয়েলফেয়ার ফাউন্ডেশন চট্টগ্রামের উদ্যোগে নগরীর লেডিস ক্লাবে এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান নির্বাহী ফরিদ মাহমুদ। পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সাবেক নেতা দেবাশীষ নাথ দেবুর পরিচালনায় আলোচনায় অংশ নেন- আওয়ামী লীগ নেতা মো. আতিকুর রহমান, শেখ সরওয়ার্দী, সুরথ কুমার চৌধুরী, ওয়ার্ড কাউন্সিলার আনজুমান আরা বেগম, মোহাম্মদ ওয়াসিম উদ্দিন, আবুল হাসনাত বেলাল, সুকুমার রায়, তমাল শর্মা, নান্টু চৌধুরী, লিখন দেবনাথ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন নগর যুবলীগ সদস্য নেছার আহমেদ, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, মহানগর ছাত্রলীগ সহসভাপতি নাজমুল হাসান রুমি। আলোচনা সভার শেষে নগরীর ৫৭টি পূজামণ্ডপের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।
এদিকে গতকাল আলকরণ ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর আবদুস সালাম মাসুমের পক্ষ থেকে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র রেজাউল করিম। ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পুলক খাস্তগীর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, মুক্তিযোদ্ধা মুকুল দাশ, শ্যামল মিত্র, মানস কুমার রায় প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়