করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

গাড়িচাপা দিয়ে কৃষক হত্যা : ভারতে মন্ত্রীপুত্রের ১৪ দিন হাজতবাসের আদেশ

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উত্তর প্রদেশের লখিমপুরে চার কৃষকসহ আটজনের মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। গতকাল শনিবার ১২ ঘণ্টার জিজ্ঞসাবাদ শেষে আশিসের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপর তাকে তোলা হয় আদালতে। সেখানে বিচারক তার বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দেন।
এই ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন বিরোধীরা। কংগ্রেস নেতা রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাতের আবেদন করেছেন। সাত সদস্যের একটি প্রতিনিধিদল তার সঙ্গে দেখা করতে চান। তারা আবেদন করেছেন, এই ঘটনায় রাষ্ট্রপতি যেন হস্তক্ষেপ করেন। যত দিন না কেন্দ্রীয় প্রতিমন্ত্রী পদত্যাগ করছেন ততদিন নিরপেক্ষ তদন্ত হবে না বলে দাবি করছেন বিরোধীরা।
লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগ আশিসের বিরুদ্ধে। কিন্তু ঘটনার দিনই সেই অভিযোগ উড়িয়ে দেন আশিসের বাবা অজয়। তিনি বলেন, ঘটনার সময় লখিমপুর খেরিতে ছিলেন না আশিস। যদিও পরবর্তীকালে একাধিক ভিডিও প্রকাশ করে দাবি করা হয়, যে গাড়িটি ঘটনাস্থলে দেখা যাচ্ছে, সেটি আশিসের। সংযুক্ত কৃষক মোর্চার পক্ষ থেকেও আশিসের গ্রেপ্তারির দাবি তোলা হয়। তারপরই গতকাল পুলিশের জিজ্ঞাসাবাদের সামনে হাজির হন আশিস।
পুলিশ সূত্রে খবর, সকাল থেকে রাত পর্যন্ত জেরা চলে। আশিসের বয়ানে একাধিক অসঙ্গতি থাকায় ও তদন্তে সহযোগিতা না করার অভিযোগে গ্রেপ্তার করা হয় তাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়