করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর মহানগরীর বাসন সড়ক ও ভোগড়া এলাকায় দুটি পোশাক কারখানা লে অফ ঘোষণার প্রতিবাদে এবং শ্রমিকদের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন শ্রমিকরা।
ইন্টারলিংক অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিকরা জানান, গতকাল রবিবার সকাল ৮টার দিকে কারখানায় কাজে যোগ দিতে এলে প্রধান ফটকে লে অফ নোটিস দেখতে পান। গভীর রাত পর্যন্ত তারা কারখানায় কাজ করেছেন কিন্তু শ্রমিকদের কোনো কিছু না জানিয়েই কর্তৃপক্ষ কারখানাটি লে অফ ঘোষণা করে। গতকাল রবিবার তাদের গত সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধের কথা ছিল। লে অফের নোটিস দেখে কারখানা সহস্রাধিক শ্রমিক উত্তেজিত হয়ে ওঠেন এবং কারখানার সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ সৃষ্টি করেন।
এদিকে ভোগড়া চৌধুরী বাড়ি এলাকায় একই মালিকানাধীন অপর একটি কারখানার শ্রমিকরাও তাদের কারখানার প্রধান ফটকের কারখানা লে অফ ঘোষণা নোটিস দেখতে পেয়ে বিক্ষোভ করে সড়ক অবরোধ করে রাখেন। ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুপুর ১টার দিকে পুলিশ শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার জাকির হাসান জানান, কারখানা কর্তৃপক্ষ এবং শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা চলছে।
কারখানা কর্তৃপক্ষ লে অফ নোটিসে উল্লেখ করেছ, মহামারি করোনা ভাইরাসের কারণে কারখানার ব্যবসায়িক অবস্থা ক্রমাগত মন্দা হওয়ায় কর্তৃপক্ষ চরমভাবে অর্থনৈতিক সংকটে পতিত হয়েছে। বিষয়টি কর্তৃপক্ষের নিয়ন্ত্রণবহির্ভূত। এ অবস্থায় বাধ্য হয়ে শ্রম আইন অনুসারে রবিবার থেকে ২৪ অক্টোবর পর্যন্ত প্রতিষ্ঠানের সব সেকসন সম্পূর্ণভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়