করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

করোনা শনাক্তের হার নামল ২.৩৬ শতাংশে

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একদিনের ব্যবধানে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমলেও বেড়েছে শনাক্ত রোগী। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৩৫৫টি নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৮১ জন। শনাক্তের হার ২ দশমিক ৩৬ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন আরো ৬৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের।
প্রসঙ্গত, শনিবার ৪১৫ জন নতুন রোগী শনাক্ত হন, মারা যান ২০ জন। শুক্রবার রোগী শনাক্ত হন ৬৪৫ জন এবং মৃত্যু হয় ৭ জনের।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ৫২ হাজার ১৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন। মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৮৮ জনের। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৭৪৮ জন ও নারী ৯ হাজার ৯৪০ জন। মোট নমুনা পরীক্ষা বিবেচনায় গড় শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ, সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে ৩ জন পুরুষ ও ১১ জন নারী। তাদের মধ্যে ১০ জন সরকারি হাসপাতালে, ৩ জন বেসরকারি হাসপাতালে এবং ১ জন বাড়িতে মারা গেছেন। বয়স বিবেচনায় সত্তরোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ৭ জন, পঞ্চাশোর্ধ্ব ৩ জন, চল্লিশোর্ধ্ব ১ জন, ত্রিশোর্ধ্ব ১ জন এবং দশোর্ধ্ব ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রামের ১ জন, রাজশাহীর ২ জন, খুলনার ১ জন, বরিশালের ১ জন, সিলেটের ১ জন এবং ময়মনসিংহ বিভাগের ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়