ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

স্মরণসভায় বক্তারা : আদর্শের প্রশ্নে কোনো বেইমানি করেননি কায়সার

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, সাবেক রাষ্ট্রদূত প্রয়াত আতাউর রহমান খান কায়সারের স্মরণসভায় বক্তারা বলেছেন, আতাউর রহমান খান কায়সার একজন অকুতোভয় নিবেদিত প্রাণ রাজনীতিবিদ ছিলেন। বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও আদর্শের প্রশ্নে বেইমানি করেননি। সামরিক শাসকরা তাকে কারাগারে নিক্ষেপ করেছিল। তিনি আপস করলে সে সময় মন্ত্রী হতে পারতেন। কিন্তু তিনি বঙ্গবন্ধু দেশ ও জনগণের স্বার্থে কাজ করেছেন।
গতকাল শনিবার নগরীর রিমা কনভেনশন সেন্টারে প্রয়াত আতাউর রহমান খান কায়সারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, আওয়ামী লীগের কঠিন দুঃসময়ে সকল আন্দোলন-সংগ্রামে আতাউর রহমান খান কায়সার, এম এ মান্নান, এ বি এম মহিউদ্দিন চৌধুরী, আক্তারুজ্জামান বাবু কোনোদিন পিছপা হননি। জিয়া, এরশাদ, খালেদা জিয়ার সময় যে কোনো আন্দোলন-সংগ্রাম তাদের নেতৃত্বে হয়েছে। তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের প্রতি অবিচল আস্থা রাখতে শপথগ্রহণের আহ্বান জানান।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, রাজনীতিতে আতাউর রহমান খান কায়সারের মতো ভালো মানুষের বড় অভাব। তিনি বলেন, শুধু বিরোধিতার খাতিরে বিরোধিতা করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করতে চায় এদেশের কিছু বিরোধী দল। অথচ তারাও সরকারে ছিল, দেশের কোনো উন্নয়ন করতে পারেনি, তারাই আজ আমাদের সমালোচক।
আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘আতাউর রহমান খান কায়সার ছিলেন কর্মীবান্ধব নেতা ও দলের প্রতি অন্তঃপ্রাণ। ওয়ান ইলেভেন যখন আসে, শেখ হাসিনা যাদের নেতা বানিয়েছিলেন, দলের বিভিন্ন পদপদবি দিয়েছিলেন, তাদের অনেক রাজনৈতিক নেতা সেদিন বিশ্বাসঘাতকতা করে সংস্কার প্রস্তাব দিয়ে মাইনাস ওয়ান ফর্মুলা বাস্তবায়ন করতে চেয়েছিলেন। তখন একমাত্র কায়সার আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে নেত্রীর পক্ষে সংস্কার প্রস্তাব উত্থাপন করেছিলেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক, প্রয়াতের কন্যা ওয়াসিকা আয়েশা খান এমপি, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সংসদ সদস্য নজরুল ইসলাম, মোস্তাফিজুর রহমানসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়