ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

স্থানীয় সরকারমন্ত্রী : গণতান্ত্রিক ব্যবস্থায় বিশ্বাসীরা অংশ নেবে নির্বাচনে

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গণতান্ত্রিক ব্যবস্থার প্রতি কারো যদি কোনো কমিটমেন্ট ও বিশ্বাস থাকে, তারা অবশ্যই নির্বাচনে অংশগ্রহণ করবে। আর যারা গণতন্ত্রকে বিশ্বাস করে না, স্বৈরতন্ত্রের জন্য অপেক্ষা করে তারা নির্বাচনে আসবে না। তবে আমি মনে করি, দেশের সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে। গতকাল শনিবার দুপুরে কুমিল্লার কোটবাড়ীর বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ময়নামতি অডিটোরিয়ামে বার্ডের দুই দিনব্যাপী ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব বলেন।
সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে ও বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে। বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সারা বাংলাদেশে বাস্তবায়িত হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবি বার্ডের সফল গবেষণা ও কর্মসূচির ফসল। তিনি বলেন, স্থায়ীভাবে দেশের দারিদ্র্য বিমোচনের জন্য প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রসূত ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পের আওতায় বার্ড লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে লালমাই পাহাড়ি অঞ্চলের জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে বিভিন্ন কম্পোনেন্ট বাস্তবায়ন করছে। তিনি সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা ‘আমার গ্রাম, আমার শহর’ বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা গ্রহণের জন্য আহ্বান জানান।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন- বার্ডের মহাপরিচালক মো. শাহজাহান, কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়