ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

মৌলভীবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী : বিদেশে অবস্থান করে সাইভার ক্রাইম করলে ব্যবস্থা নেয়া হবে

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বিদেশে অবস্থান করে যারা সাইভার ক্রাইম করছে- এগুলো আমাদের দৃষ্টিগোচর হচ্ছে। দেশীয় আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। গতকাল শনিবার দুপুরে মৌলভীবাজার জেলার জুড়ী থানার নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যারা বিদেশের সিটিজেন এবং বিদেশে বসে দেশের ভাবমূর্তি নষ্ট করছেন, আমরা এ বিষয়টি সেই দেশকে জানাচ্ছি। ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক নয় জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১০ বছর আগের পুলিশ জনগণের বিরুদ্ধে দাঁড়াত, এখনকার পুলিশ জনগণের সহযোগিতার জন্য হাত বাড়ায়।
অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের এমপি সৈয়দা জোহুরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিয়দ চেয়ারম্যান মিছবাহুর রহমান প্রমুখ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশে ফিরে এসেই যে পুলিশ চেয়েছিলেন তা হলো পুলিশ থাকবে জনগণের বন্ধু। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে পুলিশ আজ জনগণের বন্ধুতে পরিণত হয়েছে। পুলিশ মানুষের আস্থার জায়গা দখল করেছে জানিয়ে আসাদুজ্জামান কামাল বলেন, এখন পর্যন্ত আমরা জঙ্গি, সন্ত্রাস, আগুন সন্ত্রাস এসব দেখেছি। আমাদের পুলিশ এসব দক্ষতার সঙ্গে মোকাবিলা করেছে। ১০ বছর আগের পুলিশ আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুলিশ এক নয়।
মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেন, জুড়ী উপজেলা পৌরসভা বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে যোগাযোগ অব্যাহত আছে। অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সব সহযোগী সংগঠনের নেতা, জনপ্রতিনিধিসহ ব্যবসায়ীরা। ২০১৬ সালে স্বরাষ্ট্রমন্ত্রী জুড়ী থানা ভবন নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।
যশোরে ট্রেনের
ধাক্কায় প্রাণ গেল
স্কুলছাত্রের
যশোর প্রতিনিধি : যশোরের অভয়নগরে লেভেল ক্রসিং পার হওয়ায় সময় ট্রেনের ধাক্কায় ইমাজ রহমান জিসান (১৫) নামে এক স্কুলছাত্র মারা গেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে অভয়নগর উপজেলার তালতলা এলাকায় আকিজ জুটমিল সংলগ্ন লেভেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত জিসান উপজেলার পায়রা ইউনিয়নের সমশপুর গ্রামের স্কুল শিক্ষক আতিয়ার রহমান মোল্যার ছেলে। সে পায়রাহাট মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে একটি মোটরসাইকেলযোগে তালতলা লেভেল ক্রসিং পার হচ্ছিল জিসান। এ সময় খুলনা থেকে চিলাহাটিগামী রকেট মেইলের সঙ্গে মোটরসাইকলের ধাক্কা লাগে। ঘটনাস্থলে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায় এবং সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা জিসানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শাহিনুর রহমান জানান, বেলা পৌনে ১১টার দিকে জিসানকে হাসপাতালে আনা হয়। কিন্তু এখানে আনার আগেই সে মারা যায়। জিসানের চাচা মহিদুল ইসলাম বলেন, সকালে জিসান তার বাবাকে মোটরসাইকেলে পায়রাহাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে পৌঁছে দেয়। সেখান থেকে ফেরার পথে তালতলা এলাকায় অরক্ষিত লেভেল ক্রসিং পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
নওয়াপাড়া রেলস্টেশন মাস্টার বুলবুল আহমেদ বলেন, এমন ঘটনা আমার জানা নেই। গার্ড বা ট্রেনের চালক কেউ-ই আমাকে দুর্ঘটনার কোনো তথ্য দেননি। এমনকি সাংবাদিকদের কাছ থেকে বিষয়টি জানার পর ঘটনাস্থলে লোক পাঠিয়েও কিছু পাইনি।
অভয়নগর থানা এসআই তরিকুল ইসলাম বলেন, এমন কোনো খবর আমাদের কাছে এখনো আসেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়