ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন : নির্বাচনের জন্য সব পক্ষকেই এগিয়ে আসতে হবে

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একটা গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব পক্ষকেই এগিয়ে আসতে হবে মন্তব্য করে সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, কিন্তু কেন যেন এক্ষেত্রে সবাই এগিয়ে আসছেন না। নির্বাচন নিয়ে সবার আগ্রহ হারিয়ে গেছে। নির্বাচন আর নেই। নির্বাচন নির্বাসনে চলে গেছে। কেউ আর নির্বাচন নিয়ে মাথা ঘামায় না। নির্বাচন দরকার, তাই হচ্ছে। শুধু নিয়ম রক্ষা। আর কিছুই নয়। গতকাল শনিবার টেলিফোনে ভোরের কাগজকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।
এম সাখাওয়াত হোসেন বলেন, বর্তমানে যেসব নির্বাচন হচ্ছে, তা গ্রহণযোগ্যতার কোনো সংজ্ঞায়ই পড়ে না। কোনো বড় রাজনৈতিক দল নির্বাচনে না এলে অন্য ছোট ছোট দলের প্রার্থীরা নির্বাচনে দাঁড়ানোর তাগিদ অনুভব করেন না। নির্বাচনও গ্রহণযোগ্য হয় না। সুষ্ঠু নির্বাচনের জন্য ইসির কি করা উচিত? এমন প্রশ্নের জবাবে সাবেক এই নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন (ইসি) বলে ৭৫ শতাংশ ভোট পড়েছে। তারা কীভাবে একথা বলে? সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ইসি কি কিছু করেছে? সুষ্ঠু হয়নি বলে কোনো নির্বাচন বাতিল করেছে? করেনি। তিনি বলেন, এক্ষেত্রে শুধু ইসিকে নির্বাচন বাতিল করলেই হবে না কিংবা ইসিকে সোচ্চার হলেই হবে না। একটি গ্রহণযোগ্য, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সব পক্ষকেই এগিয়ে আসতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়