ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

বাউবি : ক্ষুদ্র-নৃগোষ্ঠী-প্রান্তিক জনগোষ্ঠীর সঙ্গে মতবিনিময়

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্ষুদ্র নৃগোষ্ঠী, পিছিয়ে পড়া নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বাউবির শিক্ষাসেবা পৌঁছে দিতে ময়মনসিহ আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে গত শুক্রবার নেত্রকোনার কলমাকান্দায় ক্ষুদ্র নৃগোষ্ঠী ও প্রান্তিক জনগোষ্ঠীর সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের দিকনির্দেশনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় প্রতিষ্ঠানের ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষক, শিক্ষিকা, গারো বীর মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর নেতারা এতে অংশ নেন। স্থানীয় শিক্ষিকা কপোতী ঘাগ্রা, অন্তরা রেমা, বিবরী ঘাগ্রা, লাব্রেরিয়ান মেডোরা রিছিল, সমাজসেবক সাইমন তজু, বীর মুক্তিযোদ্ধা তরুণ কান্তি জাম্বিল ও সতিশ সাংমা বাউবির শিক্ষা কার্যক্রমের বার্তা ওই অঞ্চলের নৃগোষ্ঠীর মধ্যে পৌঁছে দিয়ে বাউবির মাধ্যমে নতুন জীবন গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি।

বাউবির ময়মনসিংহ আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালক, গবেষক, লেখক ও কলামিস্ট ড. মেজবাহ উদ্দিন তুহিন অনুষ্ঠানে বাউবির শিক্ষা কার্যক্রম, দূরশিক্ষণ, বাউবির মোবাইল অ্যাপস, অনলাইন সার্ভিস এণ্ড পেমেন্ট সিস্টেম, ই-বুক, অনলাইন কার্যক্রম, ই-লার্নিং, দূরশিক্ষণ ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়