ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

সিআরবি রক্ষায় বাউল গানে সোচ্চার চট্টগ্রাম

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : প্রতিবাদী বাউল গান আর অগণিত নাগরিকদের সোচ্চার কণ্ঠে ধ্বনিত হলো সিআরবিতে বেসরকারি হাসপাতাল নির্মাণ প্রকল্প বন্ধের দাবি। নাগরিক সমাজ, চট্টগ্রামের উদ্যোগে গত কয়েক মাস ধরেই চলছে চট্টগ্রাম নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত এই সিআরবির প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহ্য রক্ষার আন্দোলন। গতকাল বিকালে আয়োজন করা হয়েছিল এই প্রতিবাদী বাউল গানের। বাউল শিল্পীদের কণ্ঠে প্রতিবাদী গানের সঙ্গে উপস্থিত দর্শক-শ্রোতাও কণ্ঠ মিলিয়ে প্রতিবাদ জানান সিআরবিতে বেসরকারি হাসপাতাল নির্মাণ প্রক্রিয়ার বিরুদ্ধে।
গান পরিবেশন করেন কুষ্টিয়ার ছেউড়িয়া থেকে আসা সাধক শিল্পী রাখি শবনম, মানিকগঞ্জের সৈয়দ মোহাম্মদ হোসেন শাহ, লালন গবেষক হানিফ মিয়া, মোহাম্মদ হোসেন প্রমুখ। গত তিন মাসেরও বেশি সময় ধরে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা ব্রিটিশবিরোধী আন্দোলন, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মৃতি-বিজড়িত ও অনন্য সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত সিআরবি এলাকাতে শুধু বেসরকারি হাসপাতালই নয়, যে কোনো বাণিজ্যিক স্থাপনা নির্মাণের বিরুদ্ধে সোচ্চার রয়েছেন। নানা কর্মসূচি পালিত হচ্ছে প্রায় প্রতিদিনই। এরই মধ্যে প্রধানমন্ত্রীর কাছে চট্টগ্রামের বিশিষ্ট নাগরিকরা বেসরকারি হাসপাতাল নির্মাণ বন্ধের জন্য স্মারকলিপিও দিয়েছেন।
শুক্রবারের কর্মসূচিতে উপস্থিত ছিলেন- নাগরিক সমাজ, চট্টগ্রামের কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কবি ও শিক্ষক হোসাইন কবির, শিক্ষক ইদ্রিস আলী, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ শাহজাহান চৌধুরী, সাংবাদিক-নেতা মহসীন কাজী, সজল চৌধুরী, মিঠুল দাশগুপ্ত, ঋত্বিক নয়ন, প্রণব চৌধুরী, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, নারীনেত্রী আফরোজা আলম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়