ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

সিংড়ায় নতুন জীবন পেল ১৫ বক

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর ও সিংড়া প্রতিনিধি : জেলার সিংড়ায় মডেল প্রেস ক্লাব ও পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের যৌথ অভিযানে উপজেলার চকলংকা ও চামারী এলাকা থেকে ১৫টি বক উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার ভোর থেকে এ অভিযান চালানো হয়। এ সময় পরিবেশ কর্মী ও সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে পাখি শিকারিরা পালিয়ে যায়।
চকলংকা বিলে স্থানীয় ইউপি সদস্য আরিফ আহমেদ ও পরিবেশ কর্মী মাহিদুল ইসলাম মানিকের নেতৃত্বে ৫টি পাখি অবমুক্ত করা হয়। পরে চামারী এলাকায় অভিযানে আরো বক উদ্ধার করা হয়। পরে ১০টি বক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট এম এম সামিরুল ইসলামের সহযোগিতায় উপজেলা চত্বরে অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পরিবেশ কর্মী এডভোকেট সাইদুর রহমান সৈকত, সিংড়া মডেল প্রেস ক্লাবের সভাপতি ও পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সভাপতি এস এম রাজু আহমেদ, সহসভাপতি খলিল, সাংগঠনিক সম্পাদক রবিন খানসহ অন্যরা। পরিবেশ উনয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী জুনায়েদ আহমেদ সৈকত বলেন, চলনবিল এলাকা পাখিদের অবাধ চারণ ভূমি। কিন্তু কিছু পাখি শিকারি পাখি মারছে। এদের প্রতিহত করতে পরিবেশ কর্মীরা সদা সজাগ রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়