ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

সাভার : মসজিদ ভাঙচুরের অভিযোগে যুবদল নেতা গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সাভার (ঢাকা) প্রতিনিধি : ঢাকার সাভারে মসজিদ ভাঙচুর ও মসজিদ কমিটির সভাপতির ছেলেকে হত্যাচেষ্টার অভিযোগে যুবদল নেতা রাজু আহমেদকে (৩৮) গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা পুলিশ। রাজু আহমেদ বিএনপির অঙ্গসংগঠন যুবদলের সাভার উপজেলাধীন তেঁতুলঝোড়া ইউনিয়নের সভাপতি। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার থানাধীন ট্যানারি পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সুজন সিকদার।
তিনি বলেন, হত্যাচেষ্টা ও মসজিদ ভাঙচুর মামলার প্রধান আসামি রাজুকে ডিজিটাল প্রযুক্তির সহায়তায় কামরাঙ্গীরচর থানাধীন ঝালুহাটি থেকে গ্রেপ্তার করা হয়েছে।
জানা গেছে, রাজু আহমেদ সাভারের রাজফুলবাড়িয়া এলাকার হারাননগর গ্রামের গোলাম হোসেনের ছেলে। মামলার আরেক আসামি রাজু আহমেদের ভাই মান্নান (৩৩) এখনো পলাতক রয়েছে। মামলায় অজ্ঞাত আরো চার থেকে পাঁচজনকে আসামি করা হয়েছে।
এজাহার থেকে জানা যায়, গত ২৩ জুলাই জুমার নামাজের পর সাভারের রাজফুলবাড়িয়া এলাকার হারাননগর বাইতুল জান্নাত জামে মসজিদে ভাঙচুর চালায় রাজু, মান্নান ও তাদের সহযোগীরা।
মসজিদ কমিটির সভাপতি কাজী আবুল মাজেদ বলেন, জুমার দিন নামাজের পর মসজিদের জানালা ভাঙচুরের খবর জানতে পেরে মসজিদ দেখতে গেলে আমার ছেলে আবুল কাসেমকে কুপিয়ে গুরুতর আহত করে তারা। আমার ছেলে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিল অনেকদিন। ঘটনার পর আমরা সাভার থানায় অভিযোগ দেই। ওইদিন মসজিদে করোনা বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি নিয়ে আলোচনার সময় রাজুর বাবা মসজিদ থেকে বেরিয়ে যান। রাজুর বাবা আমাকে মসজিদের সামনে দাঁড়িয়ে গালিগালাজ করে। পরে নামাজ শেষ করে বাড়ি চলে যাওয়ার পর শুনি মসজিদে ভাঙচুর চালিয়েছে তারা।
মসজিদের জানালা ভাঙচুর ও হত্যাচেষ্টার ঘটনায় সাভার মডেল থানায় অভিযোগ দেয়া পর গত ২৬ জুলাই মামলা রেকর্ড করা হয়। সেই মামলাতেই রাজুকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে সাভার মডেল থানা পুলিশ।
এসআই সুজন সিকদার বলেন, ঘটনায় বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। মসজিদ ভাঙচুর ও মারধরের ঘটনার পর থেকে পলাতক ছিলেন এই রাজু। তাকে আজ আদালতে পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়