ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

সাধন চন্দ্র মজুমদার, খাদ্যমন্ত্রী : অবৈধ মজুতদারদের নিয়ন্ত্রণে রাখতেই চাল আমদানি

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশে চাল উৎপাদন প্রত্যাশিত মাত্রায় হলেও বাজারে অবৈধ মজুতদারদের প্রভাব নিয়ন্ত্রণে বিদেশ থেকে চাল আমদানি করা হয়। ব্যবসায়ীদের মুনাফার প্রতি অতিলোভের কারণে মাঝে মাঝেই দাম বাড়ে। মূল্য কমিশন গঠন করা হলে ব্যবসায়ীদের এ প্রবণতা কমে যাবে। ভোরের কাগজকে দেয়া এক সাক্ষাৎকারে মন্ত্রী এসব কথা বলেন।
সাধন চন্দ্র মজুমদার বলেন, গত মৌসুমে দুর্যোগ ও করোনার কারণে আমন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ায় চাল আমদানি করতে হয়েছে। চালের মূল্য নিয়ন্ত্রণে সরকার ধান মজুত বাড়ানোর উদ্যোগ নিয়েছে। তিনি বলেন, খাদ্য মন্ত্রণালয়ের সঙ্গে কৃষি মন্ত্রণালয়ের সমন্বয়ের অভাব নেই। তবে অনেক ক্ষেত্রে যথাযথ তথ্য না থাকার কারণে বিভ্রাটের সৃষ্টি হয়, যার দায় মন্ত্রণালয়ও এড়াতে পারে না।
খাদ্যমন্ত্রী আরো বলেন, গত মৌসুমে দুর্যোগ ও করোনার কারণে আমন চাল যথেষ্ট সংগ্রহ করা যায়নি বলে চাল আমদানি করতে হয়েছে। চালের মূল্য নিয়ন্ত্রণে সরকার ধান মজুত সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে। সারাদেশে ২০০ সাইলো নির্মাণ ছাড়াও খাদ্যগুদামগুলো মেরামত করে এ সক্ষমতা বাড়ানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়