ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

সাকিব বন্দনায় মরগান

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্রিকেট মাঠে ব্যাট-বল হাতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দাপট নতুন কিছু নয়। তিনি মাঠে নামেন ক্রিকেটপ্রেমীদের নতুন কিছু উপহার দেয়ার জন্য। সাকিবের বিকল্প খুঁজে পাওয়া মুশকিল, তা আরো একবার প্রমাণ পাওয়া গেল ভারতের জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলে। এ টুর্নামেন্টে তার ভেল্কি দেখে চমকে গেছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগান। তিনি এখন সাকিব বন্দনায় মেতেছেন।
আসন্ন বিশ্বকাপ মঞ্চে ভালো খেলতে আইপিএলে নিজেকে পরখ করে নিচ্ছেন সাকিব। তিনি এ টুর্নামেন্টে খেলছেন কলকাতার হয়ে। তবে আরব আমিরাতে একাদশে সাকিবের কিছুতেই জায়গা হচ্ছিল না। শেষ পর্যন্ত আন্দ্রে রাসেলের চোটই তার ভাগ্য খুলে দিয়েছে।
যার কার্যকারিতা প্রমাণ করেন দুই ম্যাচেই। ৯ ম্যাচ পর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে প্রথম একাদশে ডাক পান সাকিব। ওই ম্যাচে ৪ ওভার হাত ঘুরিয়ে ২০ রান খরচায় ১ উইকেট শিকার করেন। কিন্তু ব্যাট করতে হয়নি তাকে। কারণ আগেই জিতে যায় তার দল কলকাতা। ওই ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসনকে দুর্দান্ত থ্রোয়ে রানআউট করেন সাকিব।
এরপর বিশ্বসেরা অলরাউন্ডার বাঁচা-মরার ম্যাচে রাজস্থানের বিপক্ষেও দুর্দান্ত খেলেছেন। এক ওভার বল করে ১ রান দিয়ে প্রতিপক্ষের প্রথম উইকেট নেন। জয়দেব উনারকাটের ক্যাচও ধরেন। এছাড়া দারুণ থ্রোতে চেতন সাকারিয়ার রান আউটে রাখেন অবদান।
এর ফলে রাজস্থানকে ৮৬ রানে হারিয়েছে কলকাতা। এমনকি এ জয়ের সুবাদে সাকিবদের প্লে-অফ কার্যত নিশ্চিত। তাইতো ম্যাচ শেষে রাসেলের স্থলাভিষিক্ত হিসেবে সাকিবকে নিয়ে ভালোই হয়েছে, তা অকপটে স্বীকার করলেন ইয়ন মরগান।
তিনি রাজস্থানের বিপক্ষে জয়ের পর সাকিবের অবদান নিয়ে বলেন, সাকিব এসে শেষ দুটি ম্যাচে যেভাবে পারফরম্যান্স করেছে, তাতে আন্দ্রে রাসেলের ঘাটতি পুষিয়ে নেয়াটা সহজ হয়েছে। রাসেলের মতো একজনের বদলি পাওয়া কঠিন।
কিন্তু সাকিব সেই জায়গাতে অসাধারণ করছে। রাজস্থানের বিপক্ষে আমি মনে করি না এর চেয়ে ভালো কিছু হতে পারত। কারণ টস হেরে ব্যাটিং করা ছিল কঠিন। তবে ব্যাট হাতে আমাদের শুরুটা ছিল চমৎকার। ১৭০ রান করেই বুঝেছি আমরা চালকের আসনে। সত্যিই শক্তিশালী পারফরম্যান্স। এই জয়ের দাবিদার আমরা।
তবে যাইহোক বেশ কিছুদিন খেলা থেকে দূরে থাকলে শরীরে একটা আলস্যের মেদ জমে। সাকিবকে নিয়ে হয়তো এমনটাই ভেবেছিল ইয়ন মরগান। কিন্তু মাঠে নামার আগেই নিজেকে তৈরি করার কৌশল সাকিবের খুব ভালোই জানা। তাইতো আইপিএলে গত দুই ম্যাচে চমকে দিয়েছেন ইয়ন মরগানকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়