ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গৃহবধূ নিহত

কাঁঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি : জেলার কাঁঠালিয়ার পূর্ব পাটিখালঘাটা গ্রামে দুর্বৃত্তদের রামদার এলোপাতাড়ি কোপে স্ত্রী হাসিনা বেগম (৫০) নিহত ও স্বামী মো. জামাল জমাদ্দার গুরুতর আহত হয়েছেন। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের পূর্ব পাটিখালঘাটা গ্রামের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য রিপন জমাদ্দারের বাড়িতে এ ঘটনা ঘটে। জানা যায়, ১৪-১৫ জনের দুর্বৃত্তের একটি দল মেম্বার রিপনের ঘরে সিঁধ কেটে প্রবেশ করে তার ঘুমন্ত মা হাসিনা বেগম ও বাবা জামাল জমাদ্দারকে রামদা দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে গুরুতর আহত করে। দুর্বৃত্তদের হামলায় হাসিনার বাম হাতের কব্জি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বাবা জামাল জমাদ্দারকে গুরুতর আহত অবস্থায় প্রথমে কাঁঠালিয়ার (আমুয়া) হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা সংকটাপন্ন হলে রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এ বিষয় কাঁঠালিয়া থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, আমরা ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসি। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উপকরণ বিতরণ

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : কালাইয়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। ২০২১-২২ অর্থবছরের খরিপ-২ মৌসুমে প্রণোদনার আওতায় গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে মিলনায়তনের উত্তর পাশে উপজেলার বিভিন্ন গ্রামের ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেককে ৫ কেজি করে মাষকলাই বীজ, ১০ কেজি করে ডিএপি সার ও ৫ কেজি করে এমওপি সার বিনামূল্যে প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার। আরো উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা নিলীমা জাহান, এসএএও সালজারুল আলম প্রমুখ।

৬ আসামি গ্রেপ্তার

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : নন্দীগ্রামে থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে দুজন সাজাপ্রাপ্ত আসামিসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। গত শুক্রবার (৮ অক্টোবর) দুপুরে থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১২ ঘণ্টায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- পারিবারিক মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত আসামি উপজেলার ভদ্রদীঘি গ্রামের মৃত রমজান আলীর ছেলে জামাত আলী (৪৮), মাদক মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত আসামি পৌর শহরের ফোকপাল গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আব্দুল লতিফ (৩০)। এছাড়া মারপিটসহ পারিবারিক মামলায় উপজেলার ভাটগ্রামের মৃত আখের আলীর ছেলে আব্দুস সামাদ (৩০), চাপিলাপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে হেলাল হোসেন (২৬), আইলপুনিয়া গ্রামের ফরিদ মণ্ডলের ছেলে আবুল কালাম (২৬) ও নন্দীগ্রাম দক্ষিণপাড়া গ্রামের মৃত ইব্রাহিম আলীর ছেলে ফারুক হোসেনকে (৩৫) ওয়ারেন্টমূলে গ্রেপ্তার করে। থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, বিশেষ অভিযান চালিয়ে দুজন সাজাপ্রাপ্ত আসামিসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের শুক্রবার দুপুরে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

মতবিনিময় সভা

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সিরাজগঞ্জের রায়গঞ্জে আইনশৃঙ্খলাবিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে থানা চত্বরে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ইমরান রহমান। রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- রায়গঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. চন্দন কুমার সরকার, সাধারণ সম্পাদক পরিমল পোদ্দার, রায়গঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ অনেকে।

যুবক আটক

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : আলফাডাঙ্গায় বিদেশি মদসহ সিক্ত রায় (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টায় তাকে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। সিক্ত রায় আলফাডাঙ্গা পৌর এলাকার কুসুমদি গ্রামের সমরেশ রায়ের ছেলে। এর আগে বৃহস্পতিবার দুপুর ১টা ২০ মিনিটের দিকে আলফাডাঙ্গা সদর বাজারের লোকাল বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আলফাডাঙ্গা থানার এসআই নজরুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে এক লিটার বিদেশি মদসহ সিক্ত রায়কে গ্রেপ্তার করে। পরে এ ঘটনায় থানা পুলিশের পক্ষ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে। আলফাডাঙ্গা থানার ওসি মো. ওয়াহিদুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিদেশি মদসহ এক যুবককে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়