ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

বিকেবি ফরিদপুর বিভাগের শাখা ব্যবস্থাপক সম্মেলন

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) ফরিদপুর বিভাগের ‘শাখা ব্যবস্থাপক সম্মেলন-২০২১’ গতকাল ব্র্যাক লার্নিং সেন্টার ফরিদপুরে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শিরীন আখতার। তিনি বলেন, ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত বাংলাদেশ কৃষি ব্যাংক একটি বিশেষায়িত শতভাগ রাষ্ট্র মালিকানাধীন ব্যাংক। ১৫ আগস্টে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদদের তিনি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। নারী অগ্রযাত্রার পথিকৃত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দুর্যোগময় করোনা মহামারির এ সময়ে সার্বক্ষণিক দিকনির্দেশনা দিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সম্মেলনে ফরিদপুর বিভাগের জুন-২০২১ ভিত্তিক সব ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনের বিষয়ে সার্বিক পর্যালোচনা হয়। কৃষিপ্রধান বাংলাদেশের সব কৃষি পরিবারকে (কৃষি ব্যাংকের আওতাধীন) স্বল্প সুদে ঋণের আওতায় এনে এসডিজি বাস্তবায়নে বাংলাদেশ কৃষি ব্যাংকের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গত বছর এপিএ চুক্তিতে প্রথম হওয়া, এসিডি-১, সিএমএসএমই ও মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ ঋণ কর্মসূচির বিপরীতে শতভাগ ঋণ বিতরণ করায় তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ দেন। তিনি ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধির লক্ষ্যে সুদবিহীন আমানত বৃদ্ধি ও শ্রেণিকৃত ঋণ আদায়ে সমন্বিত পরিকল্পনা বাস্তবায়নের জন্য সবাইকে আরো আন্তরিক হওয়ার উদাত্ত আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

সম্মেলনে মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. আজিজুল বারী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ফরিদপুর বিভাগের মহাব্যবস্থাপক মোহা. খালেদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মুখ্য আঞ্চলিক/আঞ্চলিক ব্যবস্থাপক, বিভাগীয়/আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তাসহ অনেকে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়