ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

পাটুরিয়া মহাসড়কে বেপরোয়া থ্রি হুইলার

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সুরেশ চন্দ্র রায়, শিবালয় (মানিকগঞ্জ) থেকে : ঢাকা-পাটুরিয়া মহাসড়কের শিবালয় উপজেলা এলাকায় সম্প্রতি ব্যাটারিচালিত রিকশা, সিএনজি ও ইজিবাইকের চলাচল বেপরোয়াভাবে বৃদ্ধি পেয়েছে। সচেতন মহল মনে করে, হাইওয়ে পুলিশ প্রশাসনের ঢিলেঢালা নজরদারির কারণে অবাধে বেড়েছে এসব অবৈধ যান। উপজেলার মহাদেবপুর, বরংগাইল, ফলসাটিয়া, টেপড়া, উথলী, আরিচা ও পাটুরিয়া মহাসড়কে অবাধে চলাচল করছে এসব অবৈধ যানবাহন। ফলে প্রতিনিয়তই ঘটছে মারাত্মক দুর্ঘটনা।
জানা যায়, মহাদেবপুর থেকে আরিচা ও পাটুরিয়া পর্যন্ত গড়ে প্রতিদিন ৩ শতাধিক ব্যাটারিচালিত রিকশা, সিএনজি ও ইজিবাইক চলাচল করে। লাইসেন্সবিহীন ও প্রয়োজনীয় প্রশিক্ষণ ছাড়াই মহাসড়ক ও আঞ্চলিক সড়কে চলাচল করছে নির্বিঘেœ। ঘটছে অহরহ দুর্ঘটনা। ভোর থেকে গভীর রাত পর্যন্ত স্বাধীনভাবে চলাচল করে এসব যান। অবৈধ এসব যানবাহনের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।
শিবালয় উপজেলার বিভিন্ন স্টেশন ঘুরে দেখা যায়, মহাসড়কের বিভিন্ন জায়গায় থ্রি হুইলারে যাত্রী বোঝাই করা হচ্ছে। ফলে লোকজনের চলাচলে মারাত্মক অসুবিধার সৃষ্টি হচ্ছে।
মহাদেবপুর গার্লস স্কুল, মহাদেবপুর প্রাথমিক বিদ্যালয়, বরংগাইল গোপাল চন্দ্র উচ্চ বিদ্যালয়, মহাদেবপুর ইউনিয়ন ডিগ্রি কলেজ, ফলসাটিয়া প্রাথমিক বিদ্যালয়, উথলী আব্দুল গনি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, মহাসড়কের বিভিন্ন জায়গায় এলোমেলোভাবে থ্রি হুইলার রাখার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে তাদের খুব অসুবিধা হয় এবং প্রায়ই ঘটে দুর্ঘটনা।

উথলী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মো. রিয়াদ মাহমুদ জানান, থ্রি হুইলারের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। আমরা প্রতিদিনই অভিযান চালিয়ে যাচ্ছি। শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, মহাসড়কের জন্য থ্রি হুইলার অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ বিষয়ে উথলী হাইওয়ে পুলিশ ফাঁড়ির সঙ্গে কথা বলব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়