ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

পশুর নদীতে সার নিয়ে লাইটার জাহাজডুবি ১০ নাবিক উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : মোংলা বন্দরের পশুর নদীতে ৮৫০ টন সার নিয়ে ডুবে গেছে ‘এমভি দেশবন্ধু’ নামে একটি কার্গো (লাইটার) জাহাজ। গতকাল শুক্রবার দুপুরে পশুর নদীর কাইনমারী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় জাহাজটিতে থাকা ১০ নাবিক সাঁতরে অক্ষত অবস্থায় তীরে উঠতে সক্ষম হন।
ডুবে যাওয়া লাইটার জাহাজের মাস্টার রিয়াদ আলী মোল্লা জানান, মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার-১৪ নম্বরে থাকা বিদেশি জাহাজ থেকে বৃহস্পতিবার রাতে ৮৫০ টন সার (ড্যাপ সার) বোঝাই করা হয়। সারবোঝাইয়ের পর ‘এমভি দেশবন্ধু’ নামে কার্গোটি (লাইটার) যশোরের নওয়াপাড়ার উদ্দেশে রওনা হয়। পথে গতকাল দুপুরে পশুর নদীর চিলা ও কাইনমারী এলাকার মাঝামাঝি এলাকার ডুবোচরে আটকে যায়। সেখানে জাহাজটির তলা ফেটে ডুবে যায়। জাহাজটির ব্রিজের কিছু অংশ দেখা গেলেও পুরো অংশই নদীতে নিমজ্জিত রয়েছে।
এ প্রসঙ্গে মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ও সচিব (ভারপ্রাপ্ত) কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, দুর্ঘটনাকবলিত স্থানে হারবার বিভাগের একটি প্রতিনিধিদল পাঠানো হয়েছে। তারা পরিদর্শন করে আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে কার্গোটি মূল চ্যানেলের বাইরে ডুবেছে। এতে এ চ্যানেল দিয়ে নৌচলাচলে কোনো সমস্যা নেই। তারপরও দুর্ঘটনাকবলিত স্থানে মার্কিংয়ের ব্যবস্থা করে দেয়া হচ্ছে যাতে পুনরায় অন্য নৌযান দুর্ঘটনার শিকার না হয়।
তিনি আরো বলেন, কার্গোটি পশুর নদীর চরের উপরে রয়েছে। এতে মূল চ্যানেল নিরাপদ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়