ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

ধানমন্ডি পূজা কমিটি : কলাবাগান মাঠে পূজার অনুমতি না দিলে অনশন

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কলাবাগান মাঠে দুর্গাপূজার অনুমতি না দিলে অনশনের হুঁশিয়ারি দিয়েছে ধানমন্ডি সার্বজনীন পূজা উদযাপন কমিটি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমতির পরও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন দুর্গাপূজা উদযাপনের অনুমতি না দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কমিটি। ২৪ ঘণ্টার মধ্যে পূজার অনুমতি না দেয়া হলে ঢাকাসহ সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ, আন্দোলন, সব পূজামন্দিরে কালো পতাকা প্রদর্শন ও গণঅনশন কর্মসূচি পালন করা হবে।
গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ধানমন্ডি সার্বজনীন পূজা উদযাপন কমিটি আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে কমিটির সাধারণ সম্পাদক সমেন সাহা এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে কমিটির সভাপতি প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ড. নিমচন্দ্র ভৌমিক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জয়ন্ত সেন দিপু, কাজল দেবনাথ, মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক এড. কিশোর কুমার মণ্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে কমিটির সাধারণ সম্পাদক সমেন সাহা বলেন, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, মোহাম্মদপুর, নিউমার্কেট ও আশপাশের এলাকার ৬০ হাজার হিন্দু সম্প্রদায়ের মানুষ ২০০৭ সাল থেকে কলাবাগান ক্রীড়াচক্র মাঠে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন করে আসছে। এ এলাকার কোনো মন্দির নেই। গত চৌদ্দ বছর ধরে কলাবাগান ক্রীড়াচক্র মাঠেই সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে। এই পূজা সারা বাংলাদেশে সাতবার প্রথম স্থান অর্জন করেছে।
তিনি আরো বলেন, গত ২৬ আগস্ট সরকারের নির্দেশিত সমস্ত নিয়মকানুন ও স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বরাবর লিখিত অনুমতি প্রার্থনা করি। কিন্তু বারবার যোগাযোগ করেও কোনো সাড়া পাচ্ছি না। তিনি বলেন, গত ২৯ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের শরণাপন্ন হলে তিনি আমাদের আহ্বানে সাড়া দিয়ে দুই দিনের মধ্যে পূজা উদযাপন করার অনুমতি প্রদান করেন। কিন্তু মন্ত্রণালয়ের অনুমতিপত্র থাকার পরও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অসহযোগিতার কারণে আমরা পূজা উদযাপন করতে পারছি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়