ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

জীবননগর : বিচারপতি হাফিজুল আলমের তালবীজ রোপণ

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : জীবননগরে বজ্রপাত, প্রাকৃতিক দুর্যোগ ও পরিবেশ রক্ষায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে দুই শতাধিক তালের বীজ রোপণ করা হয়েছে। বৃক্ষপ্রেমিক বিচারপতি কে এম হাফিজুল আলম দৌলৎগঞ্জ মাঝদিয়া সড়কের পাশে তালবীজ রোপণ উদ্বোধন করেন। গত বৃহস্পতিবার সকাল ১০টায় স্বেচ্ছাসেবী সংগঠন বন্ধু ফাউন্ডেশনের আয়োজনে তালবীজ রোপণ করা হয়।
বিচারপতি হাফিজুল আলম বলেন, ছোট থেকেই গাছ লাগানোর নেশা ছিল সময়ের অভাবে সেটা করে উঠতে পারেনি। বন্ধু ফাউন্ডেশনের তরুণ স্বেচ্ছাসেবকরা যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবিদার। আমাদের দেশে প্রায় বজ্রপাতে মানুষ মারা যায় সে কারণে তাল গাছের কোনো বিকল্প নেই। এছাড়া বজ্রপাত, প্রাকৃতিক দুর্যোগ ও পরিবেশ রক্ষার কথা ভেবে মৌসুমি ফল তালগাছের আটি (বীজ) রোপণের করা আমাদের দায়িত্ব। বসতবাড়ি ও পরিত্যক্ত জমি না ফেলে রেখে সবাই উদ্যোগ নিয়ে তাল গাছ লাগালে বজ্রপাত থেকে অনেক মুক্তি পাওয়া যাবে। জীবননগর বন্ধু ফাউন্ডেশনের সভাপতি মিঠুন মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট হাইকোট বিভাগের বিচারপতি হাফিজুল আলম। বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন, জীবননগর থানার ওসি (তদন্ত) মারুফ হাসান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়