ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

আ.লীগের মনোনয়ন বোর্ডের মুলতবি সভা : দুস্থদের ত্রাণ নিয়ে নয়ছয়কারীরা মনোনয়ন পাবে না

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনাকালে যারা দুস্থ মানুষের ত্রাণ নিয়ে নয়ছয় করেছে তাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সরকার নির্বাচনে ইউনিয়ন পরিষদ পর্যায়সহ কোনো নির্বাচনে তারা নৌকার টিকেট পাবে না।
গতকাল শুক্রবার আওয়ামী লীগ সভাপতি ও মনোনয়ন বোর্ডের প্রধান শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে উপস্থিত একাধিক শীর্ষনেতা ভোরের কাগজকে এমন তথ্য নিশ্চিত করেছেন।
বিকাল ৪টা থেকে শুরু হওয়া বৈঠক চলে রাত ১১টা পর্যন্ত। বৈঠকে করোনাকালে যেসব নেতাকর্মী মাঠে ছিলেন, জনগণের পাশে ছিলেন, তাদের আসন্ন নির্বাচনে মূল্যায়ন করার নির্দেশ দেয়া হয়েছে। সেই সঙ্গে বিদ্রোহী প্রার্থীদের কোনো অবস্থাতেই যেন দ্বিতীয় বার নৌকার টিকেট দেয়া না হয়, সে বিষয়ে অনড় অবস্থানে রয়েছেন দলীয় হাইকমান্ড।
বৈঠকে নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্বারোপ করে আসন্ন নির্বাচনে তাদের মনোনয়ন বাড়ানোর কথা বলা হয়েছে। আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের বিশেষ করে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মনোনয়নে অগ্রাধিকার দেয়ার নির্দেশনা দেয়া হয়।
এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে শিক্ষিত পদপ্রত্যাশীদের সংখ্যা অনেক বেশি। সেক্ষেত্রে সুশিক্ষিতরাই বেশি প্রাধান্য পাবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।
বৈঠকে বরিশাল বিভাগের প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়।
প্রসঙ্গত, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগে ইউনিয়ন পরিষদের প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের মুলতবি সভা আজ শনিবার বিকাল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়