বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট শুরু

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী গতকাল বৃহস্পতিবার সৈয়দপুর বিমানবন্দরে এক অনুষ্ঠানে এ রুটের উদ্বোধন করেন। পরে তিনি ওই ফ্লাইটে কক্সবাজারে গিয়ে হোটেল শৈবালে আয়োজিত সংবাদ সম্মেলনে যোগ দেন। এ সময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর তার সঙ্গে ছিলেন।
মাহবুব আলী বলেন, সরাসরি এ রুটটি চালু হওয়ায় উত্তরবঙ্গ থেকে মানুষ সরাসরি কক্সবাজার যেতে পারবেন। এতে দুই অঞ্চলের মধ্যে পর্যটন যোগাযোগ বাড়বে। ভবিষ্যতে সোনাদিয়া ও কুতুবদিয়া দ্বীপে পর্যটন সুবিধা সৃষ্টি করা হবে বলেও জানান তিনি।
প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কক্সবাজারকে ভালোবাসতেন। সে ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের উন্নয়নে বিশেষ নজর দিয়েছেন। মাতারবাড়ীতে গভীর সমুদ্রবন্দর, তাপবিদ্যুৎকেন্দ্র, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ, নৌবাহিনীর সাবমেরিন স্টেশন নির্মাণ, মেরিন পর্যটন পার্ক ও বিশেষ পর্যটন অঞ্চল স্থাপনসহ কক্সবাজারকে তুলে ধরার বিভিন্ন প্রকল্প নিয়েছেন তিনি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন, মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন এবং বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. আবু সালেহ মোস্তফা কামাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়