বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

শাহাবুদ্দিন হত্যা মামলা :১৬ মাস পলাতক থাকার পর মূল খুনি গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে শাহাবুদ্দিন হত্যা মামলার প্রধান আসামি রাকিবকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ১৬ মাস পলাতক থাকার পর আটক হলো সে। গত বুধবার দিবাগত রাতে গাজীপুরের কাপাসিয়ার দুর্গম শালবন এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব-১১ একটি দল। এনজিও থেকে ঋণ নেয়া ২৫ হাজার টাকা জুয়া খেলে নষ্ট করে গ্রেপ্তার হওয়া রাকিব ও তার মামা। এই টাকা পরিশোধের জন্যই ইজিবাইক ছিনতাই করার পরিকল্পনা করে তারা। এরই জের ধরে চালক শাহাবুদ্দিনকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর বাইক নিয়ে চলে যায় তারা।
শাহাবুদ্দিন খুনের ঘটনায় হওয়া মামলার মূল অভিযুক্তকে গ্রেপ্তারের বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র?্যাব-১১ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা। গতকাল বৃহস্পতিবার দুপুরে কারওয়ানবাজার র?্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। গত বছরের ২৭ মে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি থানাধীন আড়িয়ল ইউনিয়নের উত্তর কুড়মিরা নামক এলাকায় একটি পরিত্যক্ত বাড়ির জঙ্গলে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ পাওয়া যায়। পরে মো. আবুল শেখ নামক এক ব্যক্তি গলাকাটা অর্ধগলিত মরদেহটি তার ছেলে শাহাবুদ্দিনের বলে শনাক্ত করেন। টঙ্গীবাড়ি থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা। এর পর থেকেই জড়িতদের গ্রেপ্তারে ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। এরই ধারাবাহিকতায় ওই বছরের ২৭ ডিসেম্বর র?্যাব-১১ এর একটি দল লোমহর্ষক হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সহযোগী ও অন্যতম আসামি ইলিয়াস শেখকে গ্রেপ্তার করে। তার জবানবন্দিতেই মূল পরিকল্পনাকারী ও হত্যাকারী রাকিবের নাম আসে। ঘটনার পর থেকেই পলাতক ছিল সে।
র?্যাব-১১ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেন, রাকিবকে জিজ্ঞাসাবাদে জানা যায়, রাকিবের মামা ইলিয়াস শেখ ব্যবসার জন্য একটি এনজিও থেকে ২৫ হাজার টাকা ঋণ নেয় এবং লোভে পড়ে জুয়া খেলে সব টাকা হারায়। এরপর রাকিব ও ইলিয়াস তা পরিশোধ করার জন্য ইজিবাইক ছিনতাইয়ের পরিকল্পনা করে। এরই পরিপ্রেক্ষিতে পূর্বপরিকল্পনানুযায়ী গত বছর ২৭ মে সকাল ৮টার দিকে তারা তালের শাস কেনার কথা বলে শাহাবুদ্দিনের ব্যাটারিচালিত ইজিবাইক ভাড়া করে। পরে তাকে কৌশলে টঙ্গীবাড়ি থানার আড়িয়ল ইউনিয়নের হাজি হাসেম হালদারের পরিত্যক্ত বাড়ির জঙ্গলে নিয়ে যায়। সেখানে রাকিব ও ইলিয়াস শেখ গামছা দিয়ে শাহাবুদ্দিনের গলায় ফাঁস লাগিয়ে দুই দিক থেকে টেনে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তালের শাস কাটার ধারালো দা দিয়ে গলা কেটে মৃত্যু নিশ্চিত করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়