বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

বেদে সেজে ইয়াবা পাচার, গ্রেপ্তার ছয়

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বেদে সেজে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন- মো. আকাশ (২৪), মো. সবুজ মাল (৩৪), মো. কালামানিক (৩১), মো. সাইফুল ইসলাম (৪৬), মো. হেদায়েতুল্লাহ (২৮) ও মো. সবুজ (২৫)। ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৯ হাজার ২৭৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল জানতে পারে, বেদে ছদ্মবেশধারী একদল মাদক ব্যবসায়ী ইয়াবা পাচারের চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন পলাশপুর সাকিনস্থ ঢাকা-মাওয়া হাইওয়ে রোড, ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় নজরদারি বৃদ্ধি করে র‌্যাব। একপর্যায়ে একদল বেদে দেখে সন্দেহ হলে তাদের র‌্যাব হেফাজতে নিয়ে তল্লাশি চালানো হয়। এ সময় তাদের কাছে থাকা রান্না করার টিনের চুলার ভিতরের নিচের অংশ কেটে তার ভিতর থেকে ১৯ হাজার ২৭৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৬ জন বেদে ছদ্মবেশধারী মাদক ব্যাবসায়ীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় , গ্রেপ্তারকৃতরা ভাসমান বেদে দলের ছদ্মবেশ ধারণ করে সীমান্ত এলাকা ও সমুদ্র পথে বাংলাদেশে আসা ইয়াবা ও অন্যান্য মাদকদ্রব্য রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে থাকে। তারা কক্সবাজার থেকে চট্টগ্রাম পর্যন্ত আসার ক্ষেত্রে মহাসড়ক ব্যবহার না করে বিকল্প হিসেবে গ্রামের ভেতরের রাস্তা দিয়ে বিভিন্ন ইজিবাইক, সিএনজি ও টেম্পো ব্যবহার করে পথ পাড়ি দিয়ে থাকে। দ্বিতীয় ধাপে তারা সেখান থেকে ইঞ্জিনচালিত নৌকায় মুন্সীগঞ্জ হয়ে বুড়িগঙ্গা নদী দিয়ে ঢাকায় প্রবেশ করে। মানুষের সন্দেহ দূর করার জন্য তারা পথের মাঝে বিভিন্ন দ্রব্য যেমন- চুড়ি, চুল বাঁধার ফিতা, শিশুদের কোমরের ঘণ্টা, চেইন, সেফটিপিন ও বাতের ব্যথা দূর করার রাবার রিং ইত্যাদি বিক্রিও করে থাকে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়