বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

নতুন শনাক্ত ৬৬৩ : সাত মাসের মধ্যে ২৪ ঘণ্টায় সর্বনি¤œ প্রাণহানি

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত কিছুদিন ধরেই করোনা সংক্রমণের হার কমার পাশাপাশি এই রোগে দৈনিক মৃতের সংখ্যাও কমছে। চলতি বছরের ১৭ মার্চের পর সবচেয়ে কম মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। ওই দিন ১১ জনের মৃত্যু হয়েছিল, আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের।
গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৩২১টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৬৬৩ জন। সুস্থ হয়েছে ৬৬৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বুধবার ৭০৩ জন রোগী শনাক্ত ও ২১ জনের মৃত্যু হয়। শনাক্তের হার ছিল ২ দশমিক ৮৮ শতাংশ। মঙ্গলবার শনাক্তের হার ছিল ২ দশমিক ৭২ শতাংশ, সেদিন ৬৯৪ জন রোগী শনাক্ত ও ২৩ জনের মৃত্যু হয়। সোমবার ৭৯৪ জন রোগী শনাক্তের বিপরীতে মৃত্যু হয় ১৮ জনের। শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৯ শতাংশ। আর রবিবার ৬১৭ জন রোগী শনাক্ত ও ১৮ জনের মৃত্যু হয়। শনাক্তের হার ছিল ২ দশমিক ৯০ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ৯১ হাজার ৬১৪টি। রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন। এর মধ্যে ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ২৭ হাজার ৬৪৭ জন। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে পুরুষ ছয়জন আর নারী ছয়জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১১ জন আর বেসরকারি হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় আশিঊর্ধ্বো একজন, সত্তরোর্ধ্ব তিনজন, ষাটোর্ধ্ব পাঁচজন, চল্লিশোর্ধ্ব দুজন আর বিশোর্ধ্ব একজন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের চারজন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, খুলনা বিভাগের দুজন আর রাজশাহী বিভাগের একজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়