বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

ঢাবি টিএসসিতে এনআইডি নিবন্ধন কেন্দ্র উদ্বোধন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিয়মিত শিক্ষার্থীদের দ্রুত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির লক্ষ্যে টিএসসিতে এনআইডি নিবন্ধন কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কেন্দ্র উদ্বোধন করেন।
উপাচার্য বলেন, বিশেষ ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের দ্রুত জাতীয় পরিচয়পত্র দেয়ার লক্ষ্যে এ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখান থেকে শিক্ষার্থীদের তথ্য-উপাত্ত সঠিকভাবে যাচাইবাছাই করে দ্রুত জাতীয় পরিচয়পত্র দেয়া সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রোভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখরসহ শিক্ষক, শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আগামী ১৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা এ কেন্দ্রে এনআইডির জন্য নিবন্ধন করতে পারবেন। নিবন্ধন কার্যক্রম প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হবে।
শিক্ষার্থীদের এনআইডি প্রাপ্তির নিয়মাবলি ও শর্তসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িফঁ.ধপ.নফ থেকে জানা যাবে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়