বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

ডেঙ্গু রোগী বাড়ছেই : সাত দিনে গড়ে ভর্তি ১৯২ জন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কিছুদিন বিরতি দিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০০ ছাড়িয়েছিল বুধবার। গতকাল বৃহস্পতিবারও সেই ধারা অব্যাহত রয়েছে। ২৪ ঘণ্টার ব্যবধানে রোগীর সংখ্যাও বেড়েছে। আর স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি মাসের ৭ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা গড়ে ১৯২ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০৮ জন। তাদের মধ্যে ঢাকার ১৭৩ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ জন। প্রসঙ্গত, বুধবার ২০৩ জন, মঙ্গলবার ১৯৭ জন, সোমবার ১৯২ জন, রবিবার ১৯৪ জন, শনিবার ১৮৮ জন, শুক্রবার ১৬৫ জন, বৃহস্পতিবার ১৯০, বুধবার ২১৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল বলে অধিদপ্তর থেকে জানানো হয়।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮৭৩ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৭১৬ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি আছে ১৫৭ জন। চলতি বছরের ৭ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৯ হাজার ৫৪৪ জন। মৃত্যু হয়েছে ৭৩ জনের। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ১৮ হাজার ৫৯৮ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে ৩, মে মাসে ৪৩ ও জুনে ২৭২ জন হাসপাতালে ভর্তি হয়।
জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয় আর মারা যায় ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হয় আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয় আর ২৩ জনের মৃত্যু হয়েছে। অক্টোবরের ৭ দিনে ১ হাজার ৩৪৭ জন রোগী হাসপাতালে ভর্তি আর ৪ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়