বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

কাশ্মিরে সংখ্যালঘু ২ শিক্ষককে গুলি করে হত্যা

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতশাসিত কাশ্মিরের শ্রীনগরের একটি সরকারি স্কুলের প্রধান শিক্ষক এবং আরো এক শিক্ষককে গুলি করে হত্যা করেছে অস্ত্রধারীরা। গতকাল বৃহস্পতিবার শ্রীনগর ঈদগাহ এলাকায় সরকারি বয়েজ স্কুলে ঢুকে ওই শিক্ষকদের হত্যা করা হয়। অনলাইনে ক্লাস চলার সময়ে সেখানে কোনো শিক্ষার্থী ছিল না। গত মঙ্গলবার শ্রীনগরে তিন ব্যক্তিকে গুলি করে হত্যার ৪৮ ঘণ্টার মধ্যে ওই দুই শিক্ষককে হত্যা করা হলো। গত পাঁচ দিনে বিভিন্ন হামলায় এভাবে সাত ব্যক্তিকে হত্যা করা হলো। গতকালের এসব হত্যাকাণ্ডের জন্য দ্য রেজিস্ট্যান্স ফোর্সকে (টিআরএফ) দায়ী করেছেন জম্মু ও কাশ্মির পুলিশের প্রধান।
নিহতরা কাশ্মিরের সংখ্যালঘু শিখ ও হিন্দু সম্প্রদায়ের সদস্য। স্কুল শিক্ষক দীপক চান্দ জম্মুর হিন্দু এবং প্রধান শিক্ষক সুপুন্দর কাউর একজন শিখ। বার্তা সংস্থা রয়টার্সকে স্কুলটির এক শিক্ষক বলেন, সকালে স্কুলে অস্ত্রধারী ব্যক্তিরা প্রবেশ করে। এ সময় তারা শিক্ষকদের পরিচয় দেখতে চায়। পরে তারা দুই শিক্ষককে গুলি করে। তাদের একজন শিখ এবং অন্যজন হিন্দু স¤প্রদায়ের।
জম্মু ও কাশ্মিরের পুলিশপ্রধান দিলবাগ সিং বলেন, টিআরএফ করাচি থেকে পরিচালিত হয়। আমরা শিগগিরই এই যোগসূত্র ছিন্ন করব। আক্রান্তরা কোনো গ্রুপের সদস্য নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়