যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

সাকিব-মোস্তাফিজ মুখোমুখি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ মুখোমুখি হচ্ছে দুই বাংলাদেশি মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। আসরটিতে দলের হয়ে সবগুলো ম্যাচ খেলেছেন টাইগার কাটার মাস্টার। দলের হয়ে পারফরম্যান্সেও কমতি ছিল না ফিজের। তবে গত ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে বাজেভাবে হেরে এবারের আসরের প্লে অফ থেকে ছিটকে গেল তার দল রাজস্থান রয়্যালস। অন্যদিকে আইপিএলে এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সুযোগ পাচ্ছিলেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। কলকাতা তাকে টানা ৯ ম্যাচে বসিয়ে রেখেছিল সাইড বেঞ্চেই। তবে গত ম্যাচে সুযোগ পেয়ে দারুণ বোলিংয়ে দলের জয়ে অবদান রাখেন তিনি। একই সঙ্গে কলকাতাও চলতি আসরে প্লে অফের দৌড়ে টিকে রয়েছে। তবে তাদের সঙ্গে এ দৌড়ে আরেক প্রতিযোগী মুম্বাই ইন্ডিয়ানসও প্লে অফের আশা বাঁচিয়ে রেখেছে। তাই সাকিবদের পরের পর্বে যেতে হলে হারাতে হবে মোস্তাফিজের রাজস্থান রয়্যালসকে।
আইপিএলের চলতি আসরে এরই মধ্যে প্লে অফ নিশ্চিত করে ফেলেছে দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরু। ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে দিল্লি ক্যাপিটালস। দ্বিতীয় অবস্থানে থাকা চেন্নাই সুপার কিংসের ১৩ ম্যাচ থেকে সংগ্রহ ১৮ পয়েন্ট। ১২ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে ছিল বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সমান ১৩ ম্যাচে ১২ পয়েন্ট করে নিয়ে চারে কলকাতা নাইট রাইডার্স ও পাঁচে মুম্বাই ইন্ডিয়ানস। অন্যদিকে সমানসংখ্যক ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে ছয়ে পাঞ্জাব কিংস ও সাতে রাজস্থান রয়েলস।
রান রেটে পিছিয়ে থাকায় শেষ ম্যাচে দুই দলের জয় এবং কলকাতা বা মুম্বাইয়ের হারেও তাদের আর প্লে অফের আশা নেই। আর এবারের আসরে সবচেয়ে তলানিতে থাকা দলটি সান রাইজার্স হায়দরাবাদ। রশিদ, নবী, উইলিয়ামসনদের দলটি ১২ ম্যাচ খেলে ২টি জয় পেয়েছে মাত্র। তাই তারা অনেক আগেই আসর থেকে ছিটকে গেছে।
এদিকে প্লে অফের লড়াইয়ে প্রথমে চার দল থাকলেও সেটা এখন কমে দুই দলে পরিণত হয়েছে। কলকাতা যদি নিজেদের শেষ ম্যাচে রাজস্থান রয়েলসকে হারাতে পারে তবে সাকিবরা পৌঁছে যাবেন আইপিএলের দ্বিতীয় পর্বে। তাই শেষ ম্যাচে জয়ের বিকল্প দেখছেন না সাকিবরা। তবে হারলে যে আশা একেবারে ক্ষীণ হয়ে যাবে, তা কিন্তু না। সেক্ষেত্রে ভাগ্যের শরণাপন্ন হতে হবে সাকিবদের।
মুম্বাই ইন্ডিয়ানস যদি নিজেদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হারে, তাহলে সুযোগ পেয়ে যাবে কলকাতা। কারণ রান রেটে কলকাতা মুম্বাইয়ের চেয়ে এগিয়ে। আইপিএলের চলতি আসরে রাজস্থানের জার্সি গায়ে মোস্তাফিজ ১৩ ম্যাচে শিকার করেছেন ১৪ উইকেট। ব্যাট হাতে কাটার মাস্টার একবার সুযোগ পেয়ে খেলেছেন ৮ রানের অপরাজিত ইনিংস। অন্যদিকে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান আইপিএলের চলতি আসরে ৪ ম্যাচে শিকার করেছেন ৩ উইকেট। আর ব্যাট হাতে সাকিবের ব্যাট থেকে এসেছে ৩৮ রান। যেখানে তার সর্বোচ্চ রানের ইনিংস ২৬ রানের। এদিকে আজ একাদশে মোস্তাফিজের থাকা প্রায় নিশ্চিত। অন্যদিকে হায়দরাবাদের বিপক্ষে গত ম্যাচে দুর্দান্ত বোলিংয়ে ২০ রান খরচায় এক উইকেট নিয়েছিলেন সাকিব। তবে ওই ম্যাচে ব্যাটিং করার সুযোগ পাননি তিনি। তাই পারফরম্যান্স বিবেচনায় আজও কলকাতার একাদশে থাকছেন টাইগার অলরাউন্ডার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়