যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

রংপুর : অপহরণ ও ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুরে স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মেহেদী হাসান রাব্বী (২২) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় অপর চার আসামিকে খালাস দেয়া হয়েছে।
গতকাল বুধবার রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক যাবিদ হোসেন আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তার অনুপস্থিতিতে এ রায় দেন। নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি খন্দকার রফিক হাসনাইন বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, রংপুরের পীরগঞ্জ উপজেলার এক শিক্ষা কর্মকর্তা তার সন্তানদের লেখাপাড়া সুবিধার্থে নগরীর ধাপ শ্যামলী লেন এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। তার এক কন্যা নগরীর একটি শিক্ষাপ্রতিষ্ঠানের নবম শ্রেণির শিক্ষার্থী থাকা অবস্থায় স্কুলে যাওয়া-আসার পথে প্রতিবেশী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব সারডুবি গ্রামের নুরুজ্জামানের ছেলে মেহেদী হাসান রাব্বী তাকে প্রেমের প্রস্তাব দেয়। এতে সাড়া না দেয়ায় ২০১৮ সালের ৭ জুলাই ওই শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণ করে।
এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ১০ জুলাই রংপুর কোতোয়ালি থানায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে ওই বছরের ১৫ জুলাই ঢাকার আশুলিয়া থেকে অপহরণকারীসহ তাকে উদ্ধার করে।
প্রায় ৩ বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর এ রায় ঘোষণা করা হয়। রায়ে অপরহরণের অভিযোগে আসামির ১৪ বছর এবং ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন বিচারক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর চার আসামিকে খালাস দিয়েছেন।
পিপি খন্দকার রফিক হাসনাইন জানান, ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অপরহণ ও ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে এ রায় দেয়া হয়। আসামি পলাতক থাকায় যে দিন গ্রেপ্তার হবেন সে দিন থেকে রায় কার্যকর হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়