যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

মুহিবুুল্লাহ হত্যাকাণ্ড : আরো তিন রোহিঙ্গা তিন দিনের রিমান্ডে

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি : রোহিঙ্গা শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেপ্তার হওয়া আরো তিন রোহিঙ্গাকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত রিমান্ডের এ আদেশ দেন।
রিমান্ডপ্রাপ্তরা হলো- উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ১ ইস্ট রোহিঙ্গা ক্যাম্প ১৫ ব্লকের জকির আহমদের ছেলে জিয়াউর রহমান (২৫), লম্বাশিয়া ৮ ডব্লিউ ক্যাম্পের এইচ ৫৪নং ব্লকের মৃত মকবুল আহমদের ছেলে মো. সালাম (৩২) ও ৫নং ক্যাম্পের রজক আলীর ছেলে মো. ইলিয়াছ (২৮)।
এর আগে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় উখিয়া থানা পুলিশের পক্ষে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কার্তিক চন্দ্র গ্রেপ্তারকৃত তিন রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। এ নিয়ে পৃথকভাবে একই মামলার মোট পাঁচজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন সদস্যরা তিন রোহিঙ্গাকে ক্যাম্প থেকে গ্রেপ্তার করে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে পুলিশ তাদের আদালতে সোপর্দ করলে আদালত গ্রেপ্তারকৃতদের কারাগারে পাঠান।
এর আগে গ্রেপ্তারকৃত আরো দুই রোহিঙ্গা মো. সেলিম প্রকাশ লম্বা সেলিম এবং শওকত উল্লাহ নামে আরো দুই রোহিঙ্গাকে একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিন দিনের রিমান্ডে নিয়েছে। মুহিবুুল্লাহ হত্যা মামলায় এ পর্যন্ত এপিবিএন সদস্যরা চারজন এবং উখিয়া থানা পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।
১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে সরাসরি জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করছেন তারা। তিনি জানান, পুরো ক্যাম্পকে নিñিদ্র নিরাপত্তা বলয়ের মধ্যে আনা হচ্ছে। প্রতি রাতেই পুলিশ এবং এপিবিএন টিম ক্যাম্পে ব্লক রেড দিচ্ছে। সাধারণ রোহিঙ্গারা যাতে ভীতিতে না পড়ে সেদিকটাও দেখছে পুলিশ।
সম্প্রতি অজ্ঞাত বন্দুকধারীরা মুহিবুল্লাহর নিজ অফিসে ৫ রাউন্ড গুলি করে। এ সময় ৩ রাউন্ড গুলি তার বুকে লাগে। এতে ঘটনাস্থলে তিনি পড়ে যান। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ‘এমএসএফ’ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক
তাকে মৃত ঘোষণা করে। পরে উখিয়া থানা পুলিশকে মৃতদেহটি হস্তান্তর করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়