যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

মাদারীপুর পুলিশ সুপার : আহত ব্যক্তিরাই বোমা তৈরি করছিল

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাহাঙ্গীর আলম, মাদারীপুর থেকে : আহত ব্যক্তিরাই বোমা তৈরি করছিল। তাদের সঙ্গে আর কারা জড়িত, সেটাও খুঁজে বের করা হবে। আপাতত আহতরা চিকিৎসাধীন রয়েছে। এরা সুস্থ হলেই গ্রেপ্তার করা হবে। এমন তথ্য দিয়েছেন মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। তিনি গতকাল বুধবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
সোমবার রাত ১টার দিকে মাদারীপুরের কালকিনি উপজেলার সিডিখান ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মান্নান মোল্লার বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় আহতরাই দোষী বলে জানিয়েছে পুলিশ বিভাগ। মূলত, নির্বাচনী মাঠ উত্তপ্ত করতে বোমা হামলার পরিকল্পনা করেছিল তারা। প্রাথমিকভাবে এ তথ্য পুলিশ বিভাগের। বিস্ফোরণের ঘটনায় সোমবার রাতে কালকিনি থানায় বিস্ফোরণ দ্রব্য আইনে মামলা দায়ের হয়েছে। মামলায় আহত সিডিখান ইউনিয়নের মাথাভাঙা গ্রামের নুরাই বেপারির ছেলে ইয়ামিন বেপারি ও দক্ষিণকান্দি গ্রামের মৌজালী শিকদারের ছেলে সুমন শিকদারসহ ১২ জনকে আসামি করা হয়েছে। এই দুজন বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অন্যরা আত্মগোপনে চলে গেছে।
মাদারীপুর জেলা পুলিশের তথ্যমতে, ওই দিন রাতে ইউপি সদস্য মান্নান মোল্লার বাড়ির একটি অব্যবহৃত ঘরে বসে হাতবোমা তৈরি করছিল কয়েকজন যুবক। রাত ১টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘরের চাল ও বেড়া বিধ্বস্ত হয়। এতে গুরুতর আহত হয় ওই ইউনিয়নের মাথাভাঙা গ্রামের নুরাই বেপারির ছেলে ইয়ামিন বেপারি ও দক্ষিণকান্দি গ্রামের মৌজালী শিকদারের ছেলে সুমন শিকদার। আহতরা উভয়ই ইউপি সদস্য মান্নান মোল্লার নির্বাচনীকর্মী। মান্নান মোল্লা বর্তমান ইউপি চেয়ারম্যান চাঁন মিয়া শিকদারের অনুসারী। তবে তারা ঘটনার পরপরই আত্মগোপনে যায়। স্থানীয়রা জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করতে হাতবোমা তৈরি করছিল তারা। আগামী ১১ অক্টোবর ওই ইউনিয়নে ভোটগ্রহণ হবে।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইশতিয়াক আশফাক রাসেল বলেন, প্রাথমিক তদন্তে উঠে এসেছে, আহত দুই ব্যক্তি বোমা তৈরি করছিল। এ সময় বিস্ফোরণে তারা আহত হয়।
ঘটনায় সোমবার রাতে কালকিনি থানার এসআই আবু সাঈদ বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামিদের গ্রেপ্তারে জোর চেষ্টা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়