যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

পীরগাছার ৯ ইউপি নির্বাচন : নৌকা প্রতীক পেতে ৩৩ নেতার দৌড়ঝাঁপ

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই পীরগাছা উপজেলায় আওয়ামী লীগের নেতারা চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন। তারা জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ করছেন। ১১ নভেম্বর উপজেলার ৯টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন।
তফসিল ঘোষণার পর থেকেই উপজেলার, পারুল, ইটাকুমারী, অন্নদানগর, ছাওলা, তাম্বুলপুর, পীরগাছা, কৈকুড়ী ও কান্দি ইউনিয়ন থেকে আওয়ামী লীগের ৩৩ জন নেতাকর্মী মনোনয়ন প্রত্যাশার জন্য আবেদন করেছেন। চেয়ারম্যান পদে একাধিক নেতাকর্মী আবেদন করায় এলাকায় ভোটারদের মাঝে এ নিয়ে চঞ্চলতা সৃষ্টি হয়েছে। এছাড়াও মনোনয়নপ্রত্যাশীরা নৌকা মার্কায় প্রার্থী হতে বিভিন্ন জেলা ও কেন্দ্রীয় নেতাদের দ্বারে দৌড়ঝাঁপ শুরু করেছেন।
পীরগাছা ইউনিয়ন ছাড়া বাকি ৭টি ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় যাচাই-বাছাইয়ে চরম বেকায়দায় পড়েছেন দলটির নেতারা। এদিকে মনোনয়নপত্র জমা দেয়ার আগে ভোটারদের কাছে ছুটছেন প্রতাশিত প্রার্থীরা। পারুল ইউনিয়ন থেকে আবেদন করেছেন বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ খাঁন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মজনু মিয়া। ইটাকুমারী ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, ইউনিয়ন সভাপতি মো. আশরাফুল ইসলাম, আবুল বাশার মিয়া। অন্নদানগর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন, মাহবুবার রহমান, মজিবর রহমান হংকন। ছাওলা ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যানের ও আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আব্দুল হাকিমের ছেলে আতিকুর রহমান লিংকন, বাদল রহমান, মতিয়ার রহমান, দিপু হাসান, আব্দুছ ছবুর আকন্দ।
তাম্বুলপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রওশন জমির রবু সরদার, ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শাহিন সরদার, যাদব চন্দ বর্মন, জামাল বিএস, আবুল কালাম আজাদ খোকা, বিদ্যুৎ কুমার, জাহিদুল ইসলাম। পীরগাছা ইউনিয়ন থেকে মো. জাহাঙ্গীর আলম জালাল। কৈকুড়ী ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম লেবু, উপজেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহ শাহেদ ফারুখ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম (মো. সোহাগ মিয়া), সাবেক ইউনিয়ন সভাপতি শহিদুল ইসলাম।
কান্দি ইউনিয়ন থেকে বর্তমান মো. নজরুল ইসলাম খান, মো. মাহবুবুর রহমান (সেফু), আমিনুল ইসলাম (আব্দুর রাজ্জাক), সাবেক সাধারণ সম্পাদক, আহসান হাবিব বাবু। এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. তছলিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, আওয়ামী লীগ একটি বড় দল, এই কারণে ইউপি নির্বাচনে একাধিক প্রার্থী। আমরা উপজেলা পর্যায়ে যাচাই-বাছাই করে জেলায় পাঠিয়ে দিয়েছি। কেন্দ্রীয়ভাবে প্রার্থীকে নির্বাচিত করে দলীয় মনোনয়নের সিদ্ধান্ত জানিয়ে দেবেন।
অপরদিকে জাতীয় পার্টি থেকে ৮টি ইউনিয়নের মধ্যে ৩টির প্রার্থী দেয়া হবে বলে একটি সূত্রে জানা গেছে। তারা হলেন ইটাকুমারী থেকে সোহেল, পীরগাছা ইউনিয়ন জাপার সাধারণ সম্পাদক শাহ রনজু মিয়া, কৈকুড়ী ইউনিয়ন জাপার সভাপতি নূর আলম মিয়া। এছাড়াও বিএনপি নির্বাচনে অংশ না নিলেও একসূত্র জানায়, পারুল ইউনিয়ন থেকে যুবদলের উপজেলা আহ্বায়ক জাহাঙ্গীর আলম, ইটাকুমারী ইউনিয়ন থেকে বিএনপি সভাপতি আব্দুর রাজ্জাক, ছাওলা থেকে সাবেক চেয়ারম্যান বিএনপির উপজেলা সহসভাপতি মো. নাজির হোসেন, তাম্বুলপুর ইউনিয়ন থেকে জামায়াতের উপজেলার আমীর বজরুল আলম মুকুল, পীরগাছা থেকে পীরগাছা ইউনিয়ন সভাপতি বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা, কৈকুড়ী ইউনিয়নে জামায়াতের মো. শফিকুল ইসলম (মুকুল), কান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপির নেতা আব্দুল কাদের সুজা মণ্ডল আসন্ন ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সম্ভাবনা রয়েছে বলে সূত্রটি জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়