যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ : রসিদ ছাড়া শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায়

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে রসিদ ছাড়াই শিক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র বাবদ ৫০০ টাকা করে নেয়ার অভিযোগ উঠেছে। এছাড়া করোনা মহামারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি মাসে বেতন বাবদ ১ হাজার টাকা করে আদায় করা হচ্ছে। এতে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন শিক্ষার্থীরা।
জানা গেছে, নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রথম বর্ষ থেকে চতুর্থ বর্ষ পর্যন্ত প্রায় ৪০০ শিক্ষার্থী রয়েছে। প্রথম বর্ষে শিক্ষার্থীরা ভর্তির সময় ২ হাজার ৭৫০ টাকা দিয়ে ভর্তি হতে হয়। এছাড়া প্রতি মাসে সব বর্ষের শিক্ষার্থীর বেতন ১ হাজার টাকা করে। তবে প্রথম বর্ষে ১ হাজার টাকার পরিবর্তে ৮০০ টাকা এবং বাকি বর্ষগুলো ১ হাজার টাকা করে আদায় করা হয়। এ বিষয়ে নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ আব্দুল্লহ আল সাফায়েত শামীম বলেন, প্রবেশপত্র বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে যে ৫০০ টাকা নেয়া হয়েছে তা প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিলসহ আনুষঙ্গিক কাজে ব্যয় করা হয়। তবে রসিদ ছাড়া কেন পরীক্ষার ফি নেয়া হচ্ছে এ প্রশ্নের কোনো উত্তর দেননি তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়