যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

কুমিরের ড্রোন শিকার

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : জলের কুমিরের লাফিয়ে উঠে সামান্য ওপর দিয়ে উড়ে যাওয়া পাখি শিকারের ছবি-ভিডিও আমরা দেখেছি। কিন্তু বিপজ্জনকভাবে কাছে চলে আসা প্রাণীরাও কুমিরের শিকারে পরিণত হয়। তাই বলে ড্রোনও যে কুমিরের শিকারে পরিণত হতে পারে, তা কে জানত! অথচ এমন ঘটনাই ঘটিয়েছে অস্ট্রেলিয়ার একটি কুমির। জলাশয়ের ওপর দিয়ে উড়ে যাওয়া ড্রোন শিকার করেছে সে।
ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় ডারউইন শহরের ক্রোকোডাইল পার্কের একটি হ্রদে। সে সময় অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনের (এবিসি) জন্য একটি তথ্যচিত্র নির্মাণ করা হচ্ছিল। এজন্য নোনাপানির কুমিরের ভিডিও ফুটেজ প্রয়োজন ছিল। ফুটেজ সংগ্রহের জন্য ওই চ্যানেলের ক্যামেরাপারসন ড্যানি হিস্ট ডারউইনের ক্রোকোডাইল পার্কে যান। পার্কের হ্রদের পানিতে মাথা জাগিয়ে ভাসছিল বড়সড় একটি কুমির। সেটির ফুটেজ সংগ্রহের জন্য একটি ড্রোন ওড়ান ড্যানি। হ্রদের পানির সামান্য ওপর দিয়ে উড়ছিল মনুষ্যবিহীন উড়োযানটি। সংগ্রহ করছিল ভাসতে থাকা কুমিরের ভিডিও ফুটেজ। হঠাৎই বাধে বিপত্তি। চোখের পলকে গায়েব হয়ে যায় ক্যামেরাসহ ড্রোনটি। পানিতে ভাসতে থাকা কুমিরটি হঠাৎ লাফিয়ে উঠে কামড়ে ধরে ড্যানির ড্রোন। এরপর হারিয়ে যায় পানির নিচে। ওই ঘটনার দুই সপ্তাহ পর ক্ষতবিক্ষত ড্রোনটি হ্রদের কিনার থেকে উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়