যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

করোনায় মৃত্যু কমেছে : বেড়েছে রোগী ও শনাক্তের হার

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কিছুটা কমেছে। তবে বেড়েছে শনাক্ত রোগীর সংখ্যা ও শনাক্তের হার। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষায় করোনায় শনাক্ত হয়েছেন ৭০৩ জন। সুস্থ হয়েছেন ৮১৭ জন। আর মৃত্যু হয়েছে ২১ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৮৮ শতাংশ।
অধিদপ্তরের তথ্যানুযায়ী, মঙ্গলবার ৬৯৪ জন রোগী শনাক্ত ও ২৩ জনের মৃত্যু হয়। শনাক্তের হার ছিল ২ দশমিক ৭২ শতাংশ। সোমবার ৭৯৪ জন রোগী শনাক্ত ও মৃত্যু হয় ১৮ জনের। রোগী শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৯ শতাংশ। রবিবার ৬১৭ জন রোগী শনাক্ত ও ১৮ জনের মৃত্যু হয়েছে। ওই দিন শনাক্তের হার ছিল ২ দশমিক ৯০ শতাংশ। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত ৯৮ লাখ ৬৯ হাজার ২৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। রোগী শনাক্ত হন ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন। ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
২৭ হাজার ৬৩৫ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৭২৪ জন আর নারী ৯ হাজার ৯১১ জন। শতকরা হিসাবে পুরুষ ৬৪ দশমিক ১৪ শতাংশ আর নারী ৩৫ দশমিক ৮৬ শতাংশ।
দেশে করোনায় মৃত ২১ জনের মধ্যে পুরুষ ৯ জন আর নারী ১২ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৯ জন, বেসরকারি হাসপাতালে ১ জন আর বাড়িতে ১ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় নব্বই ঊর্ধ্ব ২ জন, আশি ঊর্ধ্ব ১ জন, সত্তরোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ২ জন, পঞ্চাশোর্ধ্ব ৬ জন, চল্লিশোর্ধ্ব ৪ জন, ত্রিশোর্ধ্ব ২ জন, বিশোর্ধ্ব ২ জন আর দশোর্ধ্ব ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রাম বিভাগের ৮ জন, খুলনা বিভাগের ২ জন, রংপুর বিভাগের ২ জন আর সিলেট বিভাগের ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়