যুক্তরাষ্ট্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশি কিশোরীর মৃত্যু

আগের সংবাদ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা : সিরাজগঞ্জ-৬ আসনে মেরিনা ১০ পৌরসভায়ও প্রার্থী চূড়ান্ত

পরের সংবাদ

এম হাফিজ উদ্দিন খান : অনুসন্ধানে অস্বাভাবিক বিলম্ব সন্দেহজনক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান বলেছেন, সংসদ সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বেশ পুরনো। আমরা এ অভিযোগগুলো বিভিন্ন সময় শুনে আসছি। কিন্তু কোনো প্রতিকার তো দেখি না। দুদক বেশ কয়েকজন এমপির বিরুদ্ধে দীর্ঘদিন ধরে অনুসন্ধান-তদন্ত চালিয়ে যাচ্ছে। কিন্তু এটার পরিসমাপ্তি ঘটছে না। যে কোনো অনুসন্ধান-তদন্ত অস্বাভাবিক বিলম্ব হওয়া সন্দেহজনক। গতকাল ভোরের কাগজের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
যারা বর্তমান সংসদে এমপি আছেন, তাদের বিরুদ্ধে মামলা করা এত সহজ কাজ নয় উল্লেখ করে এম হাফিজ উদ্দিন খান বলেন, এ বিষয়ে সরকার এবং দুর্নীতি দমন কমিশনের সদিচ্ছা কতটুকু আছে, সেটা একটা প্রশ্ন। দুর্নীতি দমন কমিশনের আইন অনুযায়ী, তারা দীর্ঘদিন যাবৎ অনুসন্ধান-তদন্ত করতে পারে না। আইনে নিশ্চয়ই তাদের একটা টাইমলাইন দেয়া আছে। যথাসময়ে তাদের অনুসন্ধান শেষ করা উচিত। যদি এটির ব্যত্যয় ঘটে তাহলে অনুসন্ধান নিয়ে জনমনে সন্দেহের উদ্রেক হয়।
তিনি বলেন, দুদককে আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে। অনুসন্ধান-তদন্ত এবং মামলা দায়েরের ক্ষেত্রে তাদের অবশ্যই আইনে নির্ধারিত সময়ের মধ্যে সব কাজ শেষ করতে হবে। তাহলে দুদকের প্রতি জনমানুষের আস্থার ঘাটতি দূর হবে। সঠিক সময়ে কাজ শেষ না করলে বুঝতে হবে এখানে কোনো গোলমাল আছে। মনে হয় যে, প্রভাবশালী মহলের চাপ আছে। এ বিষয়গুলো দুর্নীতি দমন কমিশনের দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় বহন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়