বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

২৩ দফা উপস্থাপন : মহানগরীতে নির্বিঘেœ কর্মিসভা করতে পুলিশের সহযোগিতা চায় বিএনপি

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খালেদা জিয়া, তারেক রহমানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা প্রত্যাহার এবং কারাবন্দিদের মুক্তিসহ ২৩ দফা তুলে ধরে ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম জানিয়েছেন, কাউন্সিলের মাধ্যমে থানা এবং ওয়ার্ড কমিটি করবে মহানগর দক্ষিণ বিএনপি। ঢাকা মহানগরীতে নির্বিঘেœ কর্মিসভা করতে পুলিশের সহযোগিতাও চেয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানী ঢাকার সমস্যা ও সমকালীন প্রসঙ্গ নিয়ে নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন ?টুকু, স্বেচ্ছাসেবক দলের মুস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, কৃষক দলের হাসান জাফির তুহিন, উলামা দলের শাহ নেছারুল হক, নজরুল ইসলাম তালুকদার, কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, যুগ্ম আহ্বায়ক নবী উল্ল্যাহ নবী, ইউনুস মৃধা, মো. মোহন, আব্দুস সাত্তার, আ ন ম সাইফুল ইসলাম, হারুন উর রশিদ হারুন, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, এস কে সেকেন্দার কাদির ও মনির হোসেন চেয়ারম্যানসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রতিটি ওয়ার্ড ও থানায় যাতে কর্মিসভা করা যায় সে জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করে আবদুস সালাম বলেন, কর্মিসভাগুলো করতে পুলিশ যেন বাধা না দেয় সে ব্যাপারে মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ জানাতে তার সঙ্গে দেখা করার চেষ্টা করছি।
তিনি জানান, দক্ষিণে ২৪টি থানা ও ৭৫টি ওয়ার্ড রয়েছে। নতুনভাবে সংগঠন গড়ে তুলতে ৮টি ভাগে নেতাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে। এ পর্যন্ত প্রায় ২৫ হাজারের কাছাকাছি তথ্য ফরম নেতাকর্মীদের বিতরণ করা হয়েছে। এরপর প্রত্যেক থানা ও ওয়ার্ডে কর্মিসভা হবে।
তিনি বলেন, যারা এই সরকারের অধীনে নির্বাচনের কথা বলেন তাদেরকে বলব, আগে সরকার অন্তত এগুলো নিশ্চিত করুক আমাদের অফিসে যাতে হামলা না করে, কর্মিসভাগুলো করতে দেয়, সম্মেলনগুলো করতে দেয়। শুধু আওয়ামী লীগ সভা করে বেড়াবে, তাদের অফিসের সামনে জনসভা করবে, মিছিল করবে আর বিএনপিকে করতে দেবে না। এটা হতে পারে না।
মতবিনিময় সভায় রাজধানীতে ডেঙ্গু মশক নিধনের বছরব্যাপী পরিকল্পনা, করোনা চিকিৎসায় ঢাকা দক্ষিণের হাসপাতালগুলোতে পর্যাপ্ত আইসিইউ স্থাপন, মহানগরীর হোল্ডিং ট্যাক্স মওকুফ, মাদক, শিশু নির্যাতন ও নারীর সম্ভ্রমহানির মতো অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে দ্রুত ব্যবস্থা নেয়া, যানজট নিরসনের ব্যবস্থা গ্রহণ এবং দখলকৃত খেলার মাঠ উন্মুক্তসহ নতুন মাঠের ব্যবস্থা নেয়া, জলাবদ্ধতার নিরসনসহ ২৩ দফা তুলে ধরে নগরবাসীর প্রতি আহ্বান এবং যথাযথ কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়