বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

সাংবাদিক কনক সারোয়ারের বোন রাকা গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব। গত সোমবার রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, গোয়েন্দা শাখা ও র?্যাব-১ এর অভিযানে গত সোমবার মধ্যরাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ ১টি মোবাইল ফোন, ১টি পাসপোর্ট ও মাদক আইস উদ্ধার করা হয়। র‌্যাবের দাবি, গ্রেপ্তার রাকা রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উসকানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে দেশের শান্তিশৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। বর্ণিত চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে তারা অপপ্রচার চালিয়েছেন বলে জানান। বিদেশে অবস্থানরত রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারকারীদের মধ্যে অন্যতম দেশদ্রোহী কনক সারোয়ার সম্পর্কে গ্রেপ্তারকৃত রাকার সহোদর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়