বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

‘লেট’স গো মার্ট’-এর যাত্রা শুরু

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘নেভার লেট গো অব ইউর নিডস’ সেøাগানকে সামনে রেখে দেশের বাজারে চলমান ই-কমার্সের অস্থিরতা পুনরুদ্ধারের জন্য বিজনেস টু কাস্টমার (ই২ঈ) মডেল নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ‘লেট’স গো মার্ট’।
আজ মঙ্গলবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারের এ এইচ এম মাহমুদুল হক মিলনায়তনে বাণিজ্যিক সূচনার মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের ই-কমার্স বিজনেসের যাত্রা শুরু করে। লেট’স গো মার্টের প্রচারে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। দেখা গেছে, ইভ্যালি থেকে শুরু করে বেশ কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা গ্রেপ্তার হয়েছেন গ্রাহকদের সঙ্গে প্রতারণার দায়ে। একের পর এক ঘটনাগুলো ঘটে যাওয়ায় ই-কমার্স ব্যবসা সম্পর্কে বিরূপ ধারণা তৈরি হয়েছে মানুষের মধ্যে। এমনি সময়ে অভিনেত্রী মিম নতুন ই-কমার্স প্রতিষ্ঠান লেট’স গো মার্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন। বিষয়টি নিয়ে তিনি বলেন, আমি লেট’স গো মার্টের বিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়েছি। আমার কাছে ভালো মনে হয়েছে। কিছুদিন ধরে দেশের মানুষের মাঝে ই-কমার্স নিয়ে যে ধারণা সেটা পাল্টেও দিতে পারে এই প্রতিষ্ঠানটি। এমনটাই মনে করছি।
তাছাড়া খারাপ কিছু ঘটলে তো এটা যে কোনো মাধ্যমেই ঘটতে পারে। আমার কাছে এই প্রতিষ্ঠানের পরিকল্পনা ভালো লেগেছে। যদি খারাপ কিছু মনে হতো তাহলে যুক্ত হতাম না।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেট’স গো মার্টের চেয়ারম্যান মেজর (অব.) মো রবিউল আলম, ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, পরিচালক এসএম আসাদুজ্জামান, পরিচালক ও প্রধান পরিচালনা কর্মকর্তা সৈয়দ আশরাফ-উস-সালেহীন ও ব্র্যান্ড অ্যাম্বাসেডর দেশের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিমসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

লেট’স গো মার্টের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা জানান, দেশের বাজারের আসা এই প্লাটফর্মটি ভোক্তাদের চাহিদা পূরণ করতে দারুণ কিছু উদ্ভাবনী ও কাস্টমাইজড সেবা নিয়ে এসেছে। বর্তমানে দেশের ই-কমার্স ইন্ডাস্ট্রিতে যাতে ক্রেতারা সহজ, ঝামেলাবিহীন এবং দ্রুততম সময়ে পণ্য পেতে পারে সে লক্ষ্যেই মানসম্মত পণ্যসম্ভার নিয়ে লেট’স গো মার্ট এখন থেকে সেবা দিয়ে যাবে। লেট’স গো মার্টের সেবাগুলোর মাঝে রয়েছে দ্রুত ডেলিভারির নিশ্চয়তা, মানসম্মত পণ্যের সমাহার, ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ডেলিভারি করার সুযোগ। উদ্বোধনী অনুষ্ঠানে লেট’স গো মার্টের ব্যবসায়িক পরিকল্পনা উপস্থাপনকালে প্রতিষ্ঠানটির পরিচালক ও প্রধান পরিচালনা কর্মকতা (সিওও) সৈয়দ আশরাফ-উস-সালেহীন জানান, প্রত্যেকটি ব্যবসার নিজস্ব একটি ইকো-সিস্টেম থাকে। সেক্ষেত্রে যে ব্যবসার ইকো-সিস্টেম যত ভালো সেই ব্যবসার পরিবেশ তত বেশি সুন্দর। আমরা আমাদের স্টেক হোল্ডারদের সঙ্গে নিয়ে ই-কমার্সের এ সংকট কাটিয়ে ঘুরে দাঁড়াতে কাজ করবে। এরই ধারাবাহিকতায় আমরা আমাদের বিজনেস মডেলে দুটি বিষয় নিয়ে এসেছি। একটি হচ্ছে ক্যাশ অন ডেলিভারি। অন্যটি হচ্ছে জিরো ওয়্যার হাউস ও জিরো অ্যাডভান্স সিস্টেমে, যেখানে কোনো ধরনের পণ্য মজুত করা হবে না এবং কোনো ধরনের অ্যাডভান্স নেয়া হবে না।
লেট’স গো মার্টের অ্যাপ ও ওয়েবসাইটে যে ইউজার ইন্টার ফেস রয়েছে, যেটি দেশের ভেতরে আর কোনো ই-কমার্স ওয়েব প্ল্যাটফর্মে নেই। লেট’স গো মার্টের ব্যবহারকারীরা চাইলেই অ্যাপ এবং ওয়েবসাইটকে নিজের পছন্দ মতো রঙে রাঙাতে পারবে। তাছাড়া লেট’স গো মার্টের ওয়েবসাইটে প্রবেশের পর বামপাশে ক্যাটাগরি অপশন পাবেন গ্রাহকরা। এখান থেকে যে কোনো ক্যাটাগরিতে গিয়ে পছন্দমতো পণ্য কেনার সুযোগ পাবেন। যেখানে রাখা হয়েছে ১০ ক্যাটাগরিতে ৮ হাজারেও অধিক পণ্য। এসব পণ্য পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করে অর্ডার করলেই পণ্য পৌঁছে গ্রাহকের ঠিকানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়