বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

রাজশাহী কলেজ : অধ্যাপক আব্দুল খালেক নতুন অধ্যক্ষ

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী কলেজের অধ্যক্ষ হয়েছেন অধ্যাপক মোহা. আব্দুল খালেক। গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়। এর আগে তিনি কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়া তিনি দুই বছরেরও অধিক সময় রাজশাহী কলেজের উপাধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেন।
হ্যাট্রিক দেশসেরা হওয়ার গৌরব অর্জন করা এ কলেজের আগের অধ্যক্ষ ছিলেন প্রফেসর মোহা. হবিবুর রহমান। তিনি অবসরে যাওয়ার পরই ভারপ্রাপ্ত অধ্যক্ষ হন প্রফেসর আব্দুল খালেক। কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা তাকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া শুভেচ্ছা জানিয়েছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটিসহ কলেজের বেশ কয়েকটি সংগঠন। করোনাকালেও শিক্ষার গুণগত মান বজায় রেখে অনলাইনে পাঠদান কার্যক্রম চলমান রাখায় এরই মধ্যে বেশ প্রশংসিত হন তিনি। সেই ধারাবাহিকতা বজায় রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ভূমিকা রাখাই তার প্রধান লক্ষ্য বলে ভোরের কাগজকে সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় জানিয়েছেন প্রফেসর আব্দুল খালেক। তিনি বলেন, করোনাকালেও চেষ্টা করেছি শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে। এখন আরো বড় দায়িত্ব এসেছে। এটি কাজে লাগাতে চাই। সবার আধুনিক ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করবেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়