বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী : যুদ্ধাপরাধীর সন্তানরা আ.লীগে থাকতে পারবে না

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : রাজাকার ও যুদ্ধাপরাধীর সন্তানরা কোনোভাবেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে থাকতে পারবে না। এটি শেখ হাসিনার নির্দেশ। এ নির্দেশ দলের সর্বস্তরের নেতাকর্মীদের পালন করতে হবে। গতকাল মঙ্গলবার সৈয়দপুর বিমানবন্দরে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে এ সময় তিনি এসব কথা বলেন।
এ সময় সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা মন্ত্রীকে অভিযোগ করে বলেন, শেখ হাসিনার নির্দেশ মতে পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক ও উপজেলা যুবলীগের আহ্বায়ক কুখ্যাত রাজাকার পুত্র দিল নেওয়াজ খানকে গত ২৬ আগস্ট স্থানীয়ভাবে বহিষ্কার করা হয়েছে। এমনকি তার বিরুদ্ধে আনা অভিযোগ এবং তার রাজাকার বাবা প্রয়াত নঈম খানের সব কুকীর্তির তথ্য-প্রমাণাদি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিকে ন্যস্ত করা হয়েছে। অথচ দীর্ঘ দেড় মাসেও রাজাকার পুত্র দিল নেওয়াজ খানকে বহিষ্কারের আদেশ কেন্দ্রীয় কমিটি কার্যকর করেনি। অভিযোগের জবাবে মন্ত্রী বলেন, আমি নিজে একজন মুক্তিযোদ্ধা। কোনো অবস্থাতেই রাজাকার, যুদ্ধাপরাধীর সন্তানরা দলে ঠাঁই পাবে না। বিষয়টি আমি নিজেই প্রধানমন্ত্রীকে বলব।
মন্ত্রী গতকাল নীলফামারীতে আওয়ামী লীগের দলীয় কার্যালয় উদ্বোধন উপলক্ষে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করেন। এরপর স্থানীয় উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে নীলফামারীর উদ্দেশে রওনা দেন।
এ সময় তিনি সৈয়দপুর বিমানবন্দরে উপস্থিত ছিলেন নীলফামারীর সদর আসনের সাংসদ ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সংরক্ষিত আসনের সাংসদ রাবেয়া আলীম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম বাবু, প্রকৌশলী রাশেদুজ্জামান রাশেদ, স্বেচ্ছাসেবক লীগ উপজেলা শাখার সভাপতি মহসিন মণ্ডল মিঠু প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়