বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

বৃহত্তর ফরিদপুর সাংবাদিক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বৃহত্তর ফরিদপুর সাংবাদিক ফোরাম, ঢাকা আত্মপ্রকাশ করেছে। গত সোমবার জাতীয় প্রেস ক্লাবে সাত সদস্যবিশিষ্ট সাবজেক্ট কমিটির এক সভায় এ ঘোষণা দেয়া হয়। সৈয়দ আহমেদুজ্জামানকে সভাপতি এবং পি আর বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। এর আগে কমিটির আহ্বায়ক ছিলেন প্রখ্যাত সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক। তার আকস্মিক মৃত্যুতে আহ্বায়ক কমিটিকে পূর্ণাঙ্গ কমিটিতে রূপ দেয়া হয়। কমিটির অন্য কর্মকর্তা ও নির্বাহী পরিষদ সদস্যরা হলেন- সহসভাপতি কাজী রওনক হোসেন, কবি এস এম মোশাররফ হোসেন, মুজিবুর রহমান জিতু, কাঞ্চন দে, মোজাম্মেল হক চঞ্চল ও সৈয়দ আফজাল হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান ও মামুন ফরাজি। সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান, কোষাধ্যক্ষ ওয়াকিল আহমেদ হিরণ, পরিবার উন্নয়ন সম্পাদক শাহনাজ বেগম, দপ্তর সম্পাদক সমীরণ রায়, শাহরুক ফারহান-গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক, পার্থ রহমান- সমন্বয় সম্পাদক, অমরেশ রায়-সমবায় সম্পাদক।
নির্বাহী পরিষদ সদস্য : মোজাম্মেল হোসেন মঞ্জু, আলমগীর হোসেন, খোন্দকার মোহাম্মদ খালেক, খোন্দকার মনিরুল আলম, মাহমুদ শফিক, শরীফ সাহাবুদ্দিন, আবু সাঈদ খান, এলাহী নেওয়াজ খান সাজু, মোহসীন হাবিব, অশোক সিনহা, লায়েকুজ্জামান, পান্থ রহমান, বেলায়েত হোসেন, রফিকুল ইসলাম আজাদ, আলম হোসেন খান, শুকুর আলী শুভ, এম এ কুদ্দুস, নাজমুল হক শৈকত, জিহাদুর রহমান জিহাদ, মিজানুর রহমান, সৈয়দ জহিরুল আবেদীন, এডভোকেট দুলাল হোসেন, অসীম কুমার সরকার, আলী আজম, মাসুদ রানা, সাজ্জাদ মাহমুদ খান, সেলিম আহমেদ ও মোশাররফ বাবুল।

সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীসহ পথচারী নিহত
কাগজ প্রতিবেদক, সিরাজগঞ্জ ও রায়গঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন সহকারী প্রকৌশলী, অপরজন পথচারী।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম নলকা এলাকায় রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় মোস্তাব আলী (৪৮) নামে ত্রাণ ও দুর্যোগ শাখার এক উপসহকারী প্রকৌশলী নিহত হন। এ ঘটনায় ঘাতক ট্রাক ও চালককে আটক করেছে পুলিশ।
মোস্তাব আলী সিরাজগঞ্জ থেকে পাবনার বেড়া উপজেলায় প্রকল্প পরিচালকের জরুরি কাজে যাওয়ার জন্য সিরাজগঞ্জ ওরনা হয়ে নলকা এলাকায় বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় রাস্তা পার হয়ে অপরদিকে যাওয়ার সময় একটি ট্রাক এসে তাকে চাপা দেয়। গুরুতর অবস্থায় সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মোস্তাব আলী ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন বিদ্যালয়ের ফ্লাড শেলটার নির্মাণ প্রকল্পের কাজে সিরাজগঞ্জে নিয়োজিত ছিলেন।
অপরদিকে কাজিপুর থানার ওসি পঞ্চনন্দ সরকার জানান, সকাল ৮টার দিকে উপজেলার মাইজবাড়ী ঢেকুরিয়া বাজারের কাছে একটি ট্রাক খলিলুর রহমানকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। তিনি একই এলাকার মৃত খোরশেদ আলীর পুত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়