বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

ডেঙ্গু রোগী ছাড়াল ১৯ হাজার, ৫ দিনে ৯৩৬ জন হাসপাতালে

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের ৫ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৯ হাজার ছাড়িয়েছে। সরকারি হিসাব অনুযায়ী এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ১৩৩ জন। মৃত্যু হয়েছে ৭৩ জনের। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ১৮ হাজার ১৫৯ জন। আর অক্টোবরের ৫ দিনে ৯৩৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। ৪ জনের মৃত্যু হয়েছে।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়; গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়েছে। এই সময় হাসপাতালে ভর্তি হয়েছে ১৯৭ জন। ২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ১৯৭ জনের মধ্যে ঢাকার ১৫১ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬ জন। প্রসঙ্গত; সোমবার ১৯২ জন, রবিবার ১৯৪ জন শনিবার ১৮৮ জন, শুক্রবার ১৬৫ জন, বৃহস্পতিবার ১৯০ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল বলে অধিদপ্তর থেকে জানানো হয়।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯০১ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৭৩১ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি আছে ১৭০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়