বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি : গাজীপুরে কো-অপারেটিভের অর্ধ কোটি টাকা আত্মসাত

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম নজরুল ইসলাম, গাজীপুর থেকে : গাজীপুরে নাগরী খ্রিষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডে ২০১৫-১৮ কার্যকালের কমিটির বিরুদ্ধে ৪৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। গত ৩ অক্টোবর সমিতির সদস্যরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে জড়িতদের স্থায়ীভাবে বহিষ্কারের দাবি জানিয়েছে।
বর্তমান চেয়ারম্যান সুমন রোজারিওসহ কয়েক জন সদস্য জানান, সমিতির ২০১৫-১৮ কার্যকাল কমিটির প্রাক্তন চেয়ারম্যান প্রদীপ আগষ্টিন গমেজের নেতৃত্বে ১৯ জন সদস্য ভুয়া বিল-ভাউচার দেখিয়ে ৪৯ লাখ টাকা আত্মসাৎ করেছেন। পরবর্তী সময় ৩ সদস্যের অডিট রিপোর্টে অর্থ আত্মসাতের বিষয়টি প্রমাণিত হয়। অনিয়মতান্ত্রিকভাবে ঋণ গ্রহণ ও অনুমোদন, খেলাপি সদস্য হিসেবে নির্বাচনে অংশগ্রহণ এবং ভুয়া-ভাউচারে অর্থ আত্মসাতের অভিযোগে বার্ষিক সাধারণ সভায় তাদের সদস্যপদ বাতিল করা হয়। অর্থ আত্মসাতের বিষয়ে জেলা সমবায় অফিসে অবহিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আবেদন করা হয়েছে।
তিনি বলেন, এজিএমের সিদ্ধান্ত এবং অডিট প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে বিধিমোতাবেক তাদের প্রাথমিক সদস্যপদ নেই। তবে অজ্ঞাত কারণবশত জেলা সমবায় অফিস তাদের নির্বাচনে অংশ নেয়ার অনুমতি দিয়েছে। অর্থ আত্মসাতের সঙ্গে জড়িত ওই সব সদস্যদের নির্বাচনে অংশ নেয়ার খবরে সাধারণ সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাওয়া হলে প্রাক্তন চেয়ারম্যান প্রদীপ আগষ্টিন গমেজ বলেন, একাধিক তদন্ত হয়েছে। অর্থ আত্মসাতের বিষয়টি ভুয়া। জেলা সমবায় কর্মকর্তা মো. সাদ্দাম হোসেন অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।
অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়