বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

চলনবিলে শিকারির হাত থেকে অর্ধশত বকপাখি উদ্ধার : ছয়জনের জরিমানা

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়া চলনবিলে শিকারির হাত থেকে রক্ষা পেয়ে অর্ধশত বকপাখি মুক্ত আকাশে উড়ে গেছে। গতকাল মঙ্গলবার ভোরে বিলের দুর্গম এলাকা থেকে পাখিসহ ৬ শিকারিকে আটক করে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। পরে তাদের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতে ৭ হাজার টাকা জরিমানা আদায় করে মুচলেকা নেন সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রকিবুল হাসন। এ সময় উপস্থিত ছিলেন- চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহসভাপতি হাসান ইমাম, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পরিবেশকর্মী কুরবান আলী, জুবায়ের হক, আবু কাহার প্রমুখ।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, গতকাল ভোরে চলনবিলের গুনাইখাড়া, দীঘলগ্রাম ও নলবাতা বিলের ধানক্ষেতে পাখি শিকার হচ্ছে খবর পেয়ে অভিযানে যান পরিবেশকর্মীরা। ৩ কিলোমিটার কাদাপানি মারিয়ে বিলের দুর্গম এলাকা থেকে অর্ধশত বকপাখিসহ ৬ পাখি শিকারিকে আটক করে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় ও মুচলেকা নেয়া হয়। আটককৃতরা হলেন- কলিগ্রামের রাশেদুল (২৫), শাহাদৎ হোসেন (১৯), জহুরুল ইসলাম (২৬), বাদশা মিয়া (৪০), রাসেল (১৩) ও গুনাইখাড়া গ্রামের আরজু মণ্ডল (৩০)।
এ সময় জনসচেতনতায় লিফলেট বিতরণ ও পথসভা করা হয়। সকাল সাড়ে ১০টায় চলনবিল গেট এলাকার একটি কলোনিতে উদ্ধারকৃত পাখিগুলো অবমুক্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়